× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২২ অক্টোবর ২০১৮, সোমবার

‘১০ ঘণ্টা খেললেও গোল পেতো না ম্যানইউ’

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ ফেব্রুয়ারি ২০১৮, মঙ্গলবার, ৯:৪৩

নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে হার শেষে এমন মন্তব্যটা খোদ ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হোসে মরিনহোর। রোববার ইংলিশ প্রিমিয়ার লীগে প্রতিপক্ষ মাঠে নিউক্যাসলের কাছে ১-০ গোলে হার দেখে ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচের ৬৫তম মিনিটে গোল নিয়ে এগিয়ে যায় নিউক্যাসল ইউনাইটেড। আর শেষ পর্যন্ত তা ধরে রাখে তারা। এদিন প্রতিপক্ষ গোলবারে ১৩টি শট নেন ম্যানইউ তারকারা। এর ছয়টি ছিল অনটার্গেটে। নিউক্যাসলের জেমস পার্ক মাঠে ম্যাচ শেষে ম্যানইউর পর্তুগিজ কোচ হোসে মরিনহো বলেন, ফুটবল ঈশ্বর তাদের পক্ষে ছিল। দিনটি আমাদের ছিল না।
আমার মনে হয় এখানে আমরা টানা ১০ ঘণ্টা খেললেও গোল পেতাম না। আমাদের রক্ষণে এক ভুলে গোল হজম করেছি আমরা। পয়েন্টের জন্য তারা মরিয়া হয়ে খেলছিল। আর ম্যাচে এগিয়ে যাওয়ার পর নিজেদের গোলবার অক্ষত রাখতে জীবন দিয়ে খেলছিল তারা। ইংলিশ প্রিমিয়ার লীগের খেলায় নিউক্যাসলের সেন্ট জেমস পার্ক মাঠে ক্যারিয়ারের ৭ ম্যাচেই জয়হীন রইলেন কোচ হোসে মরিনহো। ক্যারিয়ারে আর কোনো দলের বিপক্ষে এমন ভোগান্তির নজির নেই তার। জেমস পার্ক ভেন্যুতে ৭ ম্যাচের চারটিতেই হারের স্মৃতি চেলসির এ সাবেক কোচের। স্প্যানিয়ার্ড কোচ রাফায়েল বেনিতেজের বিপক্ষে এটি মরিনহোর ষষ্ঠ হার। ক্যারিয়ারে কেবল পেপ গার্দিওলার বিপক্ষে এর চেয়ে বেশিবার (৯) হার দেখেছেন তিনি। অন্যদিকে প্রিমিয়ার লীগে নিজ মাঠে পাঁচ মাস পর জয়ের দেখা পেলো নিউক্যাসল ইউনাইটেড। সর্বশেষ গত ২১শে অক্টোবর নিজ মাঠে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ১-০ গোলে জয় দেখেছিল তারা। পরে নিজ মাঠে  বোর্নমাউথ, ওয়াটফোর্ড, লেস্টার সিটি, এভারটন ও ম্যানচেস্টার সিটির কাছে হার এবং ব্রাইটন, সোয়ানসি সিটি ও বার্নলির সঙ্গে ড্রতে পয়েন্ট খোয়ায় নিউক্যাসল। চলতি প্রিমিয়ার লীগের শীর্ষ দল ম্যানচেস্টার সিটির চেয়ে ১৬ পয়েন্ট পিছিয়ে পড়লো ম্যানইউ। আসরে ২৭ ম্যাচে ম্যানইউর সংগ্রহ ৫৬ পয়েন্ট। এতে তালিকার সেরা চারের লড়াই জমে উঠলো আরো। তালিকার দ্বিতীয় থেকে পঞ্চম স্থানে ম্যানইউ (৫৬), লিভারপুল (৫৪), টটেনহ্যাম (৫২) ও চেলসির (৫০) ব্যবধান ৬ পয়েন্টের। তবে চেলসির হাতে এক ম্যাচ বেশি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর