× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার

রোহিঙ্গাদের খাদ্য সহায়তায় আগ্রহ হারাচ্ছে দাতারা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৩ ফেব্রুয়ারি ২০১৮, মঙ্গলবার, ২:২৫

বাংলাদেশে আশ্রয় গ্রহণকারী রোহিঙ্গাদের জন খাদ্য সহায়তা দিতে আস্তে আস্তে আগ্রহ হারিয়ে ফেলছে দাতা সংস্থাগুলো। বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) নির্বাহী পরিচালক ডেভিড বিসলে এ কথা বলেছেন। ইতালির স্থানীয় সময় সোমবার রাতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হোটেল স্যুটে তার সঙ্গে সাক্ষাত করেন তিনি। এ সময় প্রধানমন্ত্রীকে দাতাদের আগ্রহ হারানোর তথ্যটি জানান ডেভিড বিসলে। ওই বৈঠকের পর সাংবাদিকদেরকে ব্রিফ করেছেন পররাষ্ট্র সচিব এম শহিদুল হক। এ খবর দিয়েছে বার্তা সংস্থা ইউএনবি। পররাষ্ট্র সচিব বলেন, বাংলাদেশে আশ্রয় নেয়া প্রায় ১০ লাখ রোহিঙ্গা মুসলিমকে খাদ্য সরবরাহ করায় শীর্ষ স্থানীয় ভূমিকা রাখছে বিশ্ব খাদ্য কর্মসূচি। তারা জানিয়েছে গত ছয় মাসে রোহিঙ্গাদের মধ্যে ৮ কোটি ডলার সমমূল্যের খাদ্য সামগ্রি বিতরণ করেছে বিশ্ব খাদ্য কর্মসূচি।
এ সংস্থার হিসাব মতে, রোহিঙ্গাদের খাদ্য সরবরাহের জন্য প্রতি মাসে প্রয়োজন দুই থেকে আড়াই কোটি ডলার। একই সঙ্গে ডেভিড বিসলে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে জানিয়েছেন, রোহিঙ্গাদের খাদ্য সহায়তা দেয়ার ক্ষেত্রে আগ্রহ হারাচ্ছে দাতারা। জাতিসংঘ ব্যবস্থার অধীনে দাতাদেরকে এক্ষেত্রে সক্রিয় রাখতে চেষ্টা চালিয়ে যাচ্ছে বিশ্ব খাদ্য কর্মসূচি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর