× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২২ অক্টোবর ২০১৮, সোমবার

ইংল্যান্ডকে ১২ রানে হারালো নিউজিল্যান্ড

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ ফেব্রুয়ারি ২০১৮, মঙ্গলবার, ৪:০০

ত্রি-দেশীয় টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডকে ১২ রানে হারালো নিউজিল্যান্ড। এ জয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনালের টিকিট নিশ্চিত করলো কেন উইলিয়ামসনের দল।  ইতোমধ্যে সবার আগেই ফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। প্রথম তিনি মাচের তিনটিতেই জয় পায় তারা। অন্যদিকে ফাইনালের আশা বাঁচিয়ে রাখতে হলে এ ম্যাচে জয়ের বিকল্প ছিলোনা ইংলিশদের। তিন ম্যাচে তিন হারে আসরের ফাইনালের আশা শেষ হয়ে গেলো ইংলিশদের। গতকাল নিউজিল্যান্ডের দেয়া ১৯৭ টার্গেটে খেলতে নেমে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ১৮৪ রানে থামে ইংল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৫৯ রান করেন ডেভিড মালান। ৪০ বলে ২ ছক্কা ও ৬ চারে এ ইনিংস খেলেন তিনি।
এছাড়া ২৪ বলে ৪৭ রান করেন ওপেনার অ্যালেক্স হ্যালস। কিউইদের হয়ে দুটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার ও টিম সৌদি। এর আগে নিউজিল্যান্ডের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক জস বাটলার। ইনজুরির কারণে এ ম্যাচেও মাঠে নামতে পারেননি দলের নিয়মিত অধিনায়ক এউইন মরগান। এদিন ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ৫ উইকেটে ১৯৬ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। ব্যাট হাতে দলীয় ৩৯ রানের মাথায় ওপেনার কলিন মানরোর উইকেট হারায় স্বগাতিকরা। মানরো ব্যক্তিগত ১১ রান করে মার্ক উডের বলে আউট হন। দ্বিতীয় উইকেট জুটিতে আরেক ওপেনার মার্টিন গাপটিল ও অধিনায়ক কেন উইলিয়ামসন ৮২ রানের জুটি গড়েন। গাপটিলকে আউট করে এ জুটি ভাঙেন লেগ স্পিনার আদিল রশীদ। ৪০ বলে ৩ ছক্কা ও ৬ চারে ৬৫ রান করে সাজঘরে ফেরেন গাপটিল। পরে উইলিয়ামসন ৭২ রান করে ক্রিস জর্ডানের বলে বোল্ড আউট হন। ৪৬ বলে ৪ ছক্কা ও ৪ চারে এ ইনিংস খেলেন তিনি। শেষ পর্যন্ত মার্ক চ্যাপম্যানের ১৩ বলে ২০ ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান টিম সেইফার্টের অপরাজিত ৬ বলে ১৪ রানের সুবাদে ১৯৬ রান সংগ্রহ করে কিউইরা। ইংলিশদের হয়ে দুটি করে উইকেট নেন মার্ক উড ও আদিল রশীদ।      

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর