ঢাকা, ২৮ মে ২০১৮, সোমবার

লিটনে ম্লান আশরাফুল-তাইবুর

স্পোর্টস ডেস্ক | ১৪ ফেব্রুয়ারি ২০১৮, বুধবার, ৯:২০

বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল সেঞ্চুরি করলেও তার দল কলাবাগান ক্রীড়া চক্র হেরে গেছে। গতকাল সাভারের বিকেএসপিতে তার দল ২৯০ রান করেও কোনো পাত্তা পায়নি প্রাইম দোলেশ্বরের কাছে। লিটন দাসের শতরানের সুবাদে ৮ উইকেট ও ৩০ বল হাতে রেখে ৩ খেলায় দ্বিতীয় জয় পায় দোলেশ্বর। তিন খেলায় এটি কলাবাগানের দ্বিতীয় হার। ১২৩ বলে ১৪৩ রান করে অপরাজিত থাকেন লিটন দাস। ১৪ চার আর তিন ছক্কা হাঁকান তিনি। দলের মার্শাল আইউব ৯১ রানে অপরাজিত থাকেন। ৭৩ বলে এ রান করার পথে ২ ছক্কা ৯ চার মারেন তিনি।
টসে হেরে ব্যাট করতে নেমে ৪৭ রানে তিন উইকেট হারায় কলাবাগান। পরে আশরাফুল-তাইবুর চতুর্থ উইকেটে সংগ্রহ ২৩৫ পর্যন্ত নিয়ে যান। আশরাফুল ১০৪ রান করেন ১৩১ বলে। আর তাইবুর রহমান পারভেজ ১০৯ বলে ১১৪ রানে অপরাজিত থাকেন। ৭২ লিস্ট এ ম্যাচে এটি প্রথম শতক তার।
খেলাঘরের কাছে হারলো গাজী গ্রুপ
জহুরুল ইসলাম সেঞ্চুরি করেছিলেন বটে কিন্তু চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার জিততে পারেনি। তিন খেলায় তাদের দ্বিতীয় হারের স্বাদ দেয় খেলাঘর সমাজকল্যাণ সমিতি। বিকেএসপিতে জহুরুল ১০২ হারলেও ৫০ ওভারে ৫ উইকেটে ২৪৭ রান করে গাজী গ্রুপ। জবাবে ৪৮.৩ ওভারে ৫ উইকেটে ২৪৯ রান করে খেলাঘর। সর্বোচ্চ ৮৫ রান করে ম্যাচসেরা হন অনূর্ধ্ব ১৯ দলের মহিদুল ইসলাম অঙ্কন।
সংক্ষিপ্ত স্কোর
গাজী- খেলাঘর
টস : খেলাঘর (ফিল্ডিং)
গাজী গ্রুপ: ৫০ ওভারে ২৪৭/৫ (জহুরুল ১০২, মুমিনুল ৪৬, জাকের ১১, ভাটিয়া ৬১*; সাদ্দাম ১/৪২, মাহমুদ ১/৫০, রাফসান ১/১২, তানভীর ১/৫১)।
খেলাঘর: ৪৮.৩ ওভারে ২৪৯/৫ (রবি ৩২, নাফিস ২৮, মাহিদুল ৮৫, মেনারিয়া ৫১, নাজিম ১৪*; রাব্বি ১/৬০, রুহেল ১/৪৯, মুমিনুল ১/১২, নাঈম ২/৪৮)।
ফল: খেলাঘর জয়ী ৫ উইকেটে।
ম্যাচসেরা : নাহিদুল
কলাবাগান- প্রাইম দোলেশ্বর
টস : প্রাইম দোলেশ্বর (ফিল্ডিং)
কলাবাগান: ৫০ ওভারে ২৯০/৪ (জসীমউদ্দিন ২৪, আশরাফুল ১০৪, তাইবুর রহমান ১১৪*, মুক্তার আলী ৪০*; মানিক খান ২/৪৪, আরাফাত সানী ২/৪৯)।
প্রাইম দোলেশ্বর: ৪৫ ওভারে ২৯১/২ (ইমতিয়াজ ৪০, লিটন দাস ১৪৩*, ফজলে মাহমুদ ১৬, মার্শাল আইয়ুব ৯১*; সাকসেনা ২/৫৭)
ফল: প্রাইম দোলেশ্বর আট উই. জয়ী।
ম্যাচসেরা : লিটন দাস।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।