× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার

‘ব্রাজিল’ বইয়ের মোড়ক উন্মোচন

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৫ ফেব্রুয়ারি ২০১৮, বৃহস্পতিবার, ৯:০৬

রাশিয়া বিশ্বকাপের পর্দা উঠছে আগামী জুনে। তার আগে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে উত্তাপ ছড়ালেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। গতকাল মিরপুরে অবস্থিত সাকিব ‘৭৫’ কনভেনশন হলে দৈনিক কালের কণ্ঠ-এর ক্রীড়া সম্পাদক সাইদ জামানের লেখা ‘ব্রাজিল’ বই এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে হাজির হন জাতীয় দলের ক্রিকেটাররা। ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, ‘আমি আসলে আর্জেন্টিনার ভক্ত ম্যারাডোনার কারণে। তবে ব্রাজিলের ফুটবলারদেরও ভালো লাগে। এই বই থেকে আপনারা ব্রাজিল সম্পর্কে জানতে পারবেন অনেক কিছুই। তবে আশা করবো, আগামীতে আর্জেন্টিনাকে নিয়েও বই লেখা হবে।’ আর ব্রাজিলের সমর্থক তামিম ইকবাল বলেন, ‘ব্রাজিল শুধু ফুটবলের জন্যই বিখ্যাত নয়। দেশটির অনেক ঐতিহ্য আছে।
যা এ বই থেকে আমরা জানতে পারবো।’ অনুষ্ঠানে রিয়াদও জানান, তিনি আর্জেন্টিনার দারুণ সমর্থক। লেখক সাইদ জামান ব্রাজিলে ২০১৬’র রিও অলিম্পিক গেমস কভার করেছেন। সেখানে তিনি খেলার বাইরেও ঘুরে বেরিয়েছেন দেশটির নানা দর্শনীয় স্থান। এর মধ্যে বাদ যায়নি গহিন আমাজন জঙ্গলও। তার লেখাতে ফুটবল ছাড়াও রয়েছে ব্রাজিলিয়ানদের জীবন ধারণের বর্ণনাও।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর