× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার

‘আগুয়েরো ঝলকে’ রেকর্ড জয় সিটির

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ ফেব্রুয়ারি ২০১৮, বৃহস্পতিবার, ৯:৩৪

ইউয়েফা চ্যাম্পিয়নস লীগে এফসি বাসেলের বিপক্ষে ৪-০ গোলে জয় কুড়ালো ম্যানচেস্টার সিটি। আসরের নকআউট পর্বে কোন ইংলিশ ক্লাবের সবচেয়ে বড় ব্যবধানে জয়ের রেকর্ড এটি। এর আগে ২০০৬-০৭ আসরের কোয়ার্টার ফাইনালে পিএসভি আইন্দোফেনকে ৩-০ গোলে হারায় লিভারপুল। চলতি মৌসুমে প্রতিপক্ষের মাঠে ২১ ম্যাচের ১৬টিতেই জয় পেলো কোচ পেপ গার্দিওলার দল। ইউরোপের সেরা পাঁচ লীগে এমন রেকর্ড রয়েছে আর কেবল ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই’র (পিএসজি)। চলতি মৌসুমে ম্যানসিটির এটি ৩৪তম জয়। এদিন আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরে নিজে এক গোল করেন এবং দু’গোল বানিয়ে  দেন। এ নিয়ে প্রতিপক্ষের মাঠে টানা চার ম্যাচের সবকটিতেই গোল পেলেন তিনি।
আর এতে তিনি ভাগ বসালেন ডুইট ইয়র্কের রেকর্ডে। এর আগে ১৯৯৮-৯৯ মৌসুমে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে চ্যাম্পিয়নস লীগ ও প্রিমিয়ার লীগে প্রতিপক্ষের মাঠে টানা চার ম্যাচে গোলের নজির গড়েন ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর এ ফরোয়ার্ড। মঙ্গলবার বাসেলের মাঠে প্রথমার্ধের ১৪তম মিনিটে গোল করে ম্যানসিটিকে এগিয়ে দেন ইলকাই গুন্ডোয়ান। ৪ মিনিট পর গোল করেন পর্তুগিজ মিডফিল্ডার বারনার্দো সিলভা। পরে ম্যাচের ১৮তম মিনিটে দলের পক্ষে ব্যবধান ৩-০ করেন সার্জিও আগুয়েরো। বিরতির পর নিজের দ্বিতীয় গোলটি করেন গুন্ডোয়ান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর