× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০১৮, শনিবার

বেরোবির সাবেক উপাচার্যের দূর্নীতি অনুসন্ধানে দুদকের চিঠি

অনলাইন

বেরোবি প্রতিনিধি | ৯ মার্চ ২০১৮, শুক্রবার, ৪:২২

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. একে এম নূর উন নবীর অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগের বিষয়ে সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে  বিভিন্ন রেকর্ডপত্র (কাগজ) পর্যালোচনার জন্য রেজিস্ট্রার বরাবর চিঠি পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন। আজ বৃহস্পতিবার দুর্নীতি দমন কমিশন, সম্মিলিতি জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক চিঠিতে প্রয়োজনীয় কাগজপত্র তলব করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইব্রাহীম কবীর বলেন, চিঠি আমার দপ্তরের এসেছে। আমি রংপুরের বাইরে আছি। রংপুরে গিয়ে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।
তলবকৃত রেকর্ডপত্রের তালিকায় রয়েছে, আপ্যায়ন খাতের বিল ভাউচার, টিএ/ডিএ খাতের বরাদ্দ ও উত্তোলনের ভাউচার, ভ্রমণ সূচী, উপাচার্য পদের বাইরে দায়িত্বপালনকারী পদের বিবরণ, ৪৫ তম সিন্ডিকেট বৈঠকের রেজুলেশনের কপি, নির্বাহী প্রকৌশলী জাহাঙ্গীর আলম এর নিয়োগের প্রয়োজনীয় কাগজপত্র, সাবেক উপাচার্যের সময়ে রেজিস্ট্রার পদে দায়িত্বপ্রাপ্তদের তালিকা, পরিবহণ জ্বালানী খাতে ব্যায়ের তালিকা, ২০১৩-২০১৭ পর্যন্ত ভর্তি পরীক্ষায় গৃহীত টাকার পরিমাণসহ প্রয়োজনীয় দলিলাদী।
চিঠিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. একে এম নূর উন নবীর অনিয়ম ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগের তদন্তের স্বার্থে প্রয়োজনীয় কাগজ পত্র  আগামী ২০ মার্চ’র মধ্যে প্রেরণের অনুরোধ জানানো হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর