× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার

স্থির হতে চান শাকিব

বিনোদন

কামরুজ্জামান মিলু | ১১ মার্চ ২০১৮, রবিবার, ৮:৩৮

বলিউডে তিন খান আমির খান, সালমান খান ও শাহরুখ খান দীর্ঘদিন ধরে রাজত্ব করছেন। আর আমাদের ঢালিউড বাজারে একজন খানই দীর্ঘদিন রাজত্ব করছেন বলা হচ্ছে। কিং খান নামেও খ্যাত শাকিব খানের কথা। দেশের পাশাপাশি দেশের বাইরেও তার অভিনীত ছবি মুক্তি পাচ্ছে এখন। নিজেকে ছাপিয়ে অন্য মাত্রায় পৌঁছে গিয়েছেন রূপালী পর্দার জনপ্রিয় এই মুখ। কোটি দর্শকের প্রিয় নায়ক তিনি। এই মার্চের প্রথম সপ্তাহ থেকে ‘ভাইজান এলো রে’ ছবির শুটিংয়ে অংশ নিতে কলকাতায় গিয়েছেন শাকিব। মুঠোফোনে কথা হলো তার সঙ্গে।
জানালেন, ৩রা মার্চ থেকে শুটিং শুরু হয়েছে ‘ভাইজান এলো রে’ ছবির। কলকাতার বিভিন্ন লোকেশনে এ ছবির কাজ বর্তমানে চলছে, এরপর যুক্তরাজ্যে কাজ হবে। বেশ ভালোভাবেই কাজটি এগিয়ে চলছে। আর ছবিটি পরিচালনা করছেন জয়দ্বীপ মুখার্জি। ছবিতে শাকিবের বিপরীতে অভিনয় করছেন কলকাতার শ্রাবন্তী। ‘শিকারি’ ছবিতেও শাকিবের সঙ্গে একই পরিচালক ও নায়িকা কাজ করেছেন। ছবিটি মুক্তির পর সফলতাও পায়। এখন নতুন ছবি ‘ভাইজান এলো রে’ নিয়ে কি ভাবছেন শাকিব? উত্তরে বলেন, ‘শিকারি’ ছবিটি শুধু দেশে না দেশের গণ্ডি পেরিয়ে বাইরের বিভিন্ন দেশে মুক্তি পায়। বাংলা ভাষাভাষী দর্শকের সংখ্যাটা পুরো বিশ্বে এখন প্রায় ১ কোটি। বেশ বড় একটি বাজার রয়েছে সেখানে। আমার ‘শিকারি’ ছবির মতো এ ছবিটিও দর্শক পছন্দ করবেন বলে আশা করছি। এ ছবির পর ২০শে মার্চ দেশে ফিরে নতুন দু’টি ছবিতে কাজ করার কথা রয়েছে শাকিবের। ছবি দু’টি হচ্ছে কাজী হায়াতের ‘আমার স্বপ্ন আমার দেশ’ এবং ওয়াজেদ আলী সুমনের ‘ক্যাপ্টেন খান’। এ দু’টি ছবির বিষয়ে জানতে চাইলে শাকিব বলেন, কাজী হায়াৎ একজন দেশবরেণ্য পরিচালক। অনেক সুপারহিট ছবি উপহার দিয়েছেন তিনি। উনার ছবিতে কাজের বিষয়ে কথা হয়েছে। খুব শিগগিরই তা শুরু হবে। আর ওয়াজেদ আলী সুমনও একজন ভালো নির্মাতা। তার সঙ্গেও নতুন ছবির বিষয়ে কথা হয়েছে। আশা করি, সামনে ভালো কিছু কাজ হবে। বছরে অনেক ছবির কাজ নিয়ে ব্যস্ত থাকেন শাকিব যান। তবে এখন তিনি নতুন এক সিদ্ধান্ত নিয়েছেন। বছরে দু’টির বেশি ছবিতে কাজ করবেন না। এ প্রসঙ্গে বলেন, অনেকের অনুরোধে এতদিন অনেক ছবিতেই কাজ করা হয়েছে। তবে এখন থেকে আমি নতুন সিদ্ধান্ত নিয়েছি। বছরে ভালো বাজেটের একটি অথবা বেশি হলে দু’টি ছবিতে কাজ করব। দর্শক আমার প্রধান বিচারক। তাদেরকে খুশি রাখতে চাই আমি। দর্শকের জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছি আমি। দর্শক ঠকানোর মত ছবিতে কাজ করতে চাই না। বছর শুরুতে অস্ট্রেলিয়ায় আশিকুর রহমানের ‘সুপার হিরো’ নামে নতুন ছবির বেশকিছু অংশের কাজ করেন শাকিব খান। এ ছবিতে তার বিপরীতে অভিনয় করেছেন শবনম বুবলী। আর দর্শক সবশেষ উত্তম আকাশের পরিচালনায় ‘আমি নেতা হবো’ ছবিতে তাকে দেখতে পায়। ছবিটি গত মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পায়। ছবিতে তার বিপরীতে বিদ্যা সিনহা মিম অভিনয় করেন। এদিকে জানা যায়, শুটিংয়ের সময় থাকার জন্য কলকাতায় শাকিব খান নতুন ফ্ল্যাট কিনবেন। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, পরিকল্পনা আছে। কারণ কাজ করতে গিয়ে হোটেলে মাসের পর মাস থাকতে ভালো লাগে না। এর চেয়ে নিজের ফ্ল্যাটে থাকা ভালো নয় কি? পরিকল্পনা আছে একটা ফ্ল্যাট কেনার, দেখা যাক কি হয়। এ বছর নতুন কাজের বিষয়ে শাকিব খান আরো বলেন, অনেক দৌড়ঝাঁপ করে কাজ করতে হচ্ছে। মাঝে তো অসুস্থও হয়ে গিয়েছিলাম। তাই ভেবে দেখলাম একটু স্থির হতে হবে এখন। আন্তর্জাতিক মানের কাজের প্রতি বেশি জোর দেবো বলে ভাবছি। আর এজন্য নিজের খানিকটা প্রস্তুতিও দরকার। আমার কাছে মনে হয়, আন্তর্জাতিক মানের কাজ বছরে একটাই যথেষ্ট।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর