× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১২ ডিসেম্বর ২০১৮, বুধবার

মনোহরগঞ্জে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু

বাংলারজমিন

মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধি | ১১ মার্চ ২০১৮, রবিবার, ৮:৪১

মনোহরগঞ্জে ভুল চিকিৎসায় ফাইজা আক্তার তাবাস্‌সুম (৭ মাস) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার রাতে এ মৃত্যুর ঘটনা ঘটে। নিহত তাবাস্‌সুম উপজেলার লক্ষণপুর ইউনিয়নের মড়হ ভাটকোর গ্রামের ফারুকের শিশুকন্যা। শিশুটি রোগাক্রান্ত হলে স্থানীয় লক্ষণপুর বাজারে মনোরমা ফার্মেসিতে চিকিৎসার জন্য আনা হয়। ফার্মেসির পরিচালক পল্লি চিকিৎসক সন্তোষ চন্দ্র শীলের ছেলে সঞ্জয় কুমার শীল শিশুর শরীরের জন্য ক্ষতিকর একটি ইনজেকশন পুশ করেন এবং এভাবে আরো ৪টি ইনজেকশন পুশ করার জন্য পরামর্শ দেন। শুক্রবার সকালে আরেকটি ইনজেকশন দিলে ধীরে ধীরে অসুস্থতা বাড়তে থাকে ওই শিশুটির। এক পর্যায়ে তার অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ে এবং ওইদিন সন্ধ্যায় শিশুটিকে দ্বিতীয়বার আনা হয় মনোরমা ফার্মেসিতে। এ সময় শিশুর স্বজনদের সঙ্গে চিকিৎসকের বাকবিতণ্ডা হয়।
এক পর্যায়ে ক্ষতিকর ইনজেকশনগুলো সরিয়ে ফেলে সঞ্জয় কুমার শীল। রাত ৮টার দিকে লাকসাম একটি হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মারা যায় শিশু ফাইজা আক্তার তাবাস্‌সুম। শিশুর মা জানায়, সঞ্জয় কুমার শীলের ভুল চিকিৎসাই মৃত্যু কারণ। এ ঘটনায় শনিবার সকালে মনোরমা ফার্মেসিতে তালা লাগিয়ে দেয় ক্ষুব্ধ স্থানীয় এলাকাবাসী। উল্লেখ্য, ইতিপূর্বে ওই চিকিৎসকের ভুল চিকিৎসায় কমল নামে এক ব্যক্তি মারা যায় বলেও জানা যায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর