× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ ডিসেম্বর ২০১৮, সোমবার

পদ্মা সেতুর তৃতীয় স্প্যান বসছে আজ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ থেকে | ১১ মার্চ ২০১৮, রবিবার, ৮:৪৬

পদ্মা সেতুর তৃতীয় স্প্যান (সুপার স্ট্রাকচার) ৭সি ৩৯ ও ৪০ নং পিলারের উপর বসতে পারে আজ। গতকাল স্প্যানটি ৩৯ ও ৪০নং পিলার এলাকায় অবস্থান করছিল। বর্তমানে স্প্যান বসানোর জন্য যাবতীয় প্রস্তুতি ও খুঁটিনাটি বিষয়গুলো বিশেষজ্ঞ প্যানেল দ্বারা পরিদর্শন করা হচ্ছে।  শুক্রবার দুপুর ১২টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে যাত্রা শুরু করে ১৫০ মিটার দৈর্ঘ্য ও তিন হাজার ২০০ টন ওজনের স্প্যানটি। সন্ধ্যায় জাজিরা প্রান্তে পৌছে স্প্যানটি। ৩ হাজার ৬০০ টন ধারণ ক্ষমতার স্প্যান বহনকারী তিয়ান ই ক্রেনটি ৩৯ এবং ৪০ নং পিলারের কাছে নোঙর করে রাখা হয়েছে। আজ রোববার সকাল সাড়ে ৮টার দিকে স্প্যানটি ৩৯ এবং ৪০ নং পিলারের উপর বসানো হবে বলে পদ্মা সেতু প্রকল্পের এক প্রকৌশলী জানিয়েছেন। পদ্মা সেতু প্রকল্পের অপর প্রকৌশলী হুমায়ূন কবীর জানান, শরীয়তপুরের জাজিরা প্রান্তের ৩৯ ও ৪০ নং পিলার এলাকায় স্প্যানটি পৌঁছে গেছে। আজ রোববার সকালের দিকে ভাসমান ক্রেনটির সাহায্যে পিলারের উপর উঠানো হবে স্প্যানটিকে।
বর্তমানে খুঁটিনাটি বিষয়গুলো দেখা হচ্ছে। তৃতীয় স্প্যানটি পিলারের উপর বসলে দৃশ্যমান হবে সেতুর ৪৫০ মিটার। এর আগে গত বছরের ৩০শে সেপ্টেম্বর ৩৭ ও ৩৮নং পিলারে বসানো হয় প্রথম স্প্যানটি। চলতি বছরের ২৮শে জানুয়ারি বসে ৩৮ ও ৩৯ নং পিলারে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর