ঢাকা, ২১ জুন ২০১৮, বৃহস্পতিবার

টু ক রো খ ব র

| ১১ মার্চ ২০১৮, রোববার, ৯:০৯

ফান্দাউক দরবার শরীফে লাখো মানুষ
নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের ইছালে ছওয়াব উপলক্ষে শুক্র ও শনিবার দুদিনব্যাপী ওয়াজ মাহফিলের ১ম দিন আখেরি মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়। রাতব্যাপী দেশ বিদেশের ইসলামী চিন্তাবিদ আশেক ওলামায়ে ও পীর মাশায়েকগণ বয়ান করেন। দেশের ব্যতিক্রমী ধর্মী এ ওয়াজ মাহফিল নাসিরনগর (ফান্দাউক), লাখাই, পার্শ্ববর্তী মাধবপুর উপজেলার আশেপাশের প্রত্যকটি গ্রামের মানুষের আন্তরিকতায় প্রকাশ পায় এ ইসলামী জলসায়। লাখো মানুষের সমাগমে পরিপূর্ণ খেলার মাঠ শৃঙ্খলায় আবদ্ধ থাকে। দরবার শরীফের পক্ষে এলাকাবাসী আগত মেহবানদের সার্বিক সহযোগিতা করা হয়। পীরজাদা আলহাজ্ব হযরত মাওলানা মুফতী সৈয়দ ছালেহ আহমেদ (মামুন) সাহেবের তালিমে আখেরি মোনাজাত পাঠ করেন ২য় সাহেবজাদা সৈয়দ মুফতি মঈন উদ্দিন আহমেদ। তিনি দেশ ও বিশ্বের সকল মুসলমানদের মঙ্গল কামনায় মোনাজাত কামনা করেন।
রায়পুরায় ক্রীড়া প্রতিযোগিতা
রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি: রায়পুরায় ইসলামপুর উচ্চবিদ্যালয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ব্যাপক প্রস্তুতি নিয়ে কয়েক হাজার লোকের উপস্থিতিতে বর্ণিল সাজে আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে বিদ্যালয় মাঠে পরিচালনা কমিটির সভাপতি, এনআই এলজি পরিচালক অতিরিক্ত সচিব মোহাম্মদ ইয়াহ্‌-ইয়া ভূঁইয়ার সভাপতিত্বে ও প্রধান শিক্ষক মো. হারুনুর রশিদের পরিচালনায় রায়পুরায় ইসলামপুর উচ্চ বিদ্যালয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রায়পুরা থেকে ৫ বার নির্বাচিত এমপি, সাবেক মন্ত্রী জাতীয় নেতা রাজিউদ্দিন আহমেদ রাজু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রায়পুরা পৌর মেয়র মো. জামাল মোল্লা, উপজেলা আওয়ামী লীগ সেক্রেটারি আব্দুস সাদেক ও সহসভাপতি হাজী আবদুস সাত্তার, রায়পুরা থানার ওসি মো. দেলোয়ার হোসেন, জেলা পরিষদের সদস্য হাজী আবদুল বাতেন মাহমুদ প্রমুখ।
পলাশে ২ মাদক ব্যবসায়ী আটক
পলাশ (নরসিংদী) প্রতিনিধি: নরসিংদীর পলাশে ৯২ বোতল ফেনসিডিল ও একটি বিদেশি পিস্তলসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে পলাশ থানা পুলিশ। শুক্রবার সন্ধ্যায় ঘোড়াশাল টোলপ্লাজার চেকপোস্টে একটি প্রাইভেটকারে অভিযান চালিয়ে ৯২ বোতল ফেনসিডিলসহ তাদের আটক করা হয়। গতকাল সকালে আটকদের নিয়ে মাদক উদ্ধারের বিশেষ অভিযান চালিয়ে মাধবদীর ভগীরথপুর গ্রাম থেকে একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়। আটকরা হলো, নরসিংদীর মাধবদীর ভগীরথপুর গ্রামের ফিরোজ মিয়ার ছেলে আকরাম হোসেন ও বানিয়াদী গ্রামের দুলাল মিয়ার ছেলে সাইফুল ইসলাম।
দৌলতপুরে ক্ষতিগ্রস্ত পরিবারে ঢেউটিন বিতরণ
দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ড. ফজলুল হক ফাউন্ডেশনের উদ্যোগে ঢেউটিন বিতরণ করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় উপজেলার ডাংমড়কা বাগুয়ান বাজারপাড়া গ্রামে আগুনে পোড়া অসহায় ১৭ পরিবারকে এক বান্ডিল করে ঢেউটিন প্রদান করেন ড. ফজলুল হক ফাউন্ডেশনের কর্মকর্তারা। এ সময় উপস্থিত থেকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারের হাতে ঢেউটিন তুলে দেন ড. ফজলুল হক ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা ইঞ্জিনিয়ার নুরুল হক ও সভাপতি প্রকৌশলী মনিরুল ইসলাম।
হোমনায় সেলাই মেশিন বিতরণ
হোমনা (কুমিল্লা) প্রতিনিধি: হোমনায় নারী উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে ১০০ জন নারীকে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। জনতা ব্যাংক লিমিটেড ও ওইমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির যৌথ উদ্যোগে এ সেলাই মেশিন বিতরণ করা হয়। এ উপলক্ষে গতকাল সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খান। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।
তাড়াইলে উচ্চশিক্ষা বৃত্তি প্রদান
তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি: সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে গতকাল কিশোরগঞ্জের তাড়াইলে ব্যাংক এশিয়া ফাউন্ডেশনের উদ্যোগে তাড়াইল ও ভৈরব অঞ্চলের গরিব, মেধাবী শিক্ষার্থীদের মাঝে উচ্চশিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। ব্যাংক এশিয়া তাড়াইল শাখায় ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আমিনুল ইসলামের সভাপতিত্বে ও তাড়াইল শাখার ব্যবস্থাপক সারোয়ার খান সুমনের পরিচালনায় ইউএনও লুৎফুন নাহার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দেশের খ্যাতিমান বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ১৫ জন গরিব ও মেধাবী শিক্ষার্থীর হাতে বৃত্তির চেক তুলে দেন।
হবিগঞ্জে তিন মাদক ব্যবসায়ী আটক
স্টাফ রিপোর্টার, হবিগঞ্জ থেকে : হবিগঞ্জ শহরের রাজনগর কবরস্থান এলাকা থেকে ৩ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। গত শুক্রবার রাত ১০টার দিকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৯০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। কোর্ট স্টেশন পুলিশ ফাঁড়ির এএসআই টিপু সুলতানের নেতৃত্বে একদল পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে। আটককৃতরা হলো- শহরের রাজনগর এলাকার সফিক মিয়ার পুত্র নোমান (৩০), একই এলাকার শান্ত দাশ (২৮) ও শুকুর আলী (২২)।
রৌমারীতে লাশ উদ্ধার
স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম থেকে: রৌমারীতে আব্দুল মান্নান (৪৫) নামে একজনের লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার মধ্য রাতে উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের ধর্মপুর সীমান্ত গ্রামে এ ঘটনা ঘটে। সে এলাকায় একজন গরু পাচারকারী হিসেবে পরিচিত। দুর্বৃত্তরা তাকে হত্যা করে তার বাড়িতে লাশ ফেলে রেখে যায় বলে অভিযোগ উঠেছে। স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার রাতে ধর্মপুর সীমান্তে কয়েকজনের সঙ্গে সে আন্তর্জাতিক পিলার ১০৫৫ দিয়ে গরু পাচার করতে যায়। এসময় বিএসএফের উপস্থিতি টের পেয়ে পালাতে গিয়ে গরু পারাপারের বাঁশের চালা তাদের মাথার ওপর পড়ে। সহযোগীরাসহ আহত অবস্থায় সীমান্ত থেকে তারা সরে আসে। পরে গুরুতর আহত মান্নানকে তার বাড়িতে রেখে পালিয়ে যায়।
নিহত যুবক উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের ধর্মপুর গ্রামের মৃত জলিলের পুত্র।
নিহতের বড়পুত্র এহসানুল হক অভিযোগ করেন, শনিবার আনুমানিক রাত ১টার সময় ওই এলাকার মোজারতের পুত্র সিফাত (৪৫), ছবেদ আলীর দুই পুত্র মুকুল (৪০) ও দুলাল (৩৫) বাবাকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। ফিরে আসে লাশ হয়ে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।