× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১২ ডিসেম্বর ২০১৮, বুধবার

মুন্সীগঞ্জে বর্ণালী ফেব্রিক্স বন্ধ, সড়ক অবরোধ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ থেকে | ১১ মার্চ ২০১৮, রবিবার, ৯:২৮

তিন মাসের বকেয়া বেতনের দাবিতে মুন্সীগঞ্জের চর মুক্তারপুর এলাকার ঢাকা-মুন্সীগঞ্জ সড়ক অবরোধ করেছে বর্ণালী ফেব্রিক্স ফ্যাক্টরির দুই হাজার শ্রমিক। কোনো কারণ ছাড়াই অনির্দিষ্টকালের জন্য ফ্যাক্টরি বন্ধ ঘোষণা করায় এই ঘটনা ঘটে। গতকাল সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তিন ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে উত্তেজিত শ্রমিকরা। পরে জেলা প্রশাসক শ্রমিকদের অভয় দিলে শ্রমিকরা শান্ত হয় এবং তারা সড়ক অবরোধ তুলে নেয়। সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়।

মুক্তারপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই জয়নাল আবদীন জানান, বৃহস্পতিবার শ্রমিকদের কিছু বেতন দিয়ে বিকাল সাড়ে ৫টার দিকে ছুটি দিয়ে দেয়। অনবরত লোকসান ও ব্যাংকের অসহযোগিতার কারণে কর্তৃপক্ষ আকস্মিক গার্মেন্টস ডিভিশন বন্ধ ঘোষণা করে। গার্মেন্টসের এমডি সাহেব গুরুতর অসুস্থ, হার্ট ও ব্রেইন অপারেশনের জন্য বিদেশ আছেন বলে নোটিশে উল্লেখ করা হয়।

জেলা প্রশাসক সায়লা ফারজানা জানান, শ্রমিকদের বকেয়া বেতন ও দাবি দাওয়া নিয়ে মালিকপক্ষের কাউকে পাওয়া যায়নি। এই বিষয়ে বাণিজ্যমন্ত্রীসহ সংশ্লিষ্টদের সঙ্গে তার কথা হয়েছে। পরবর্তীতে শ্রমিকদের বেতনের ব্যাপারে ব্যবস্থা নেয়া যাবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর