× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার

চাকরির বয়স বাড়ানোর আন্দোলনে পুলিশের বাধা, আহত ৫

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১১ মার্চ ২০১৮, রবিবার, ৯:৫২

চাকরিতে প্রবেশের বয়স ৩০ বছর থেকে বাড়িয়ে ৩৫ করার দাবিতে আন্দোলনরতদের মধ্য থেকে অন্তত ১৩ জনকে আটক করেছে পুলিশ। আন্দোলনকারী চাকরিপ্রার্থীরা তাদের দাবি সংবলিত স্মারকলিপি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে যাওয়ার সময় পুলিশ তাদের আটক করেন। এ সময় পুলিশের লাঠিচার্জে অন্তত পাঁচজন আহত হয়েছেন। এর মধ্যে তিন জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এ ব্যাপারে ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা জোনের উপকমিশনার আজিমুল হক বলেন, ছাত্ররা রাস্তা অবরোধ করে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে যাওয়ায় জনদুর্ভোগ তৈরি হয়েছিল। তাই তাদের ছত্রভঙ্গ করা হয়েছে। সেখান থেকে ১৩ জনকে আটক করা হয়েছে বলেও তিনি জানান। এ ঘটনায় ৫ জন আহত হন।
তবে আন্দোলনকারীদের দাবি, তাদের অন্তত ২৫ জনকে আটক করা হয়েছে। প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, চাকরিতে ঢোকার বয়স ৩৫ করার দাবিতে একদল আন্দোলনকারী সকাল সাড়ে দশটা থেকে শাহবাগ জাদুঘরের সামনে অবস্থান নিতে শুরু করেন। বেলা ১১টার দিকে দুই শতাধিক আন্দোলনকারী সেখানে অবস্থান নেন। প্রায় এক ঘণ্টা তারা সেখানে ওই দাবিতে স্লোগান দেন। একপর্যায়ে তারা সেখান থেকে বাংলামোটরের দিকে মিছিল নিয়ে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। তারা বাধা উপেক্ষা করতে গেলে পুলিশ লাঠিপেটা করে। এ সময় পুলিশের পিটুনি ঠেকাতে নারী আন্দোলনকারীরা সামনে এলে পুলিশ তাদেরও লাঠিচার্জ করে। এ সময় পুলিশ কয়েকজনকে ধরে নিয়ে যায়। কয়েকজন আন্দোলনকারী দাবি করেন, তাদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ হামলা চালিয়ে অন্তত ২৫ জনকে ধরে নিয়ে যায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর