× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার

একটি ফুলের স্বাধীনতায় ছবি

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১২ মার্চ ২০১৮, সোমবার, ৭:৩৮

বৈচিত্র্যময় ও চ্যালেঞ্জিং চরিত্রের জন্য নির্মাতাদের কাছে ফারজানা ছবির আবেদন বরাবরই অন্যরকম। তারই ধারাবাহিকতায় আসছে স্বাধীনতা দিবসে। ‘একটি ফুলের স্বাধীনতা’ শীর্ষক নাটকে তিনি অভিনয় করেছেন অন্তঃসত্ত্বা চরিত্রে। এটি নির্মাণ করেছেন মান্নান হীরা। এই নাটকে ছবি ছাড়া আরো অভিনয় করেছেন আজিজুল হাকিম ও শতাব্দী ওয়াদুদ। এটিতে ছবি অভিনয় করেছেন বকুল চরিত্রে। এই নাটকের গল্প প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, গল্পে দেখা যাবে যুদ্ধের সময় বকুল অন্তঃসত্ত্বা থাকে। এমন অবস্থার মধ্যেই জোর করে সে স্বামীকে যুদ্ধে পাঠায়।
কারণ তার কাছে দেশ অনেক মূল্যবান। দেশের মানুষের মুক্তির জন্য সে সব করতে পারে। বকুলের স্বামী যুদ্ধে যাওয়ার পরেই শুরু হয় বকুলের আরো একটি যুদ্ধ। সেটি কি জানতে হলে নাটকটি দেখতে হবে বলে জানান এই অভিনেত্রী। ছবি আরো বলেন, আমাকে নিয়ে নির্মাতারা একটু ভিন্ন ভাবেন। আমার জন্য এটি অনেক বড় পাওয়া। দেশের এমন গুরুত্বপূর্ণ দিবসগুলোতে দর্শকের সঙ্গে থাকা যে কোনো অভিনেত্রীর জন্য আনন্দের বলে আমি মনে করি। বিশেষ দিবসের বাইরেও ছবি নিয়মিত টিভি সিরিয়ালে অভিনয় করছেন। বর্তমানে তার হাতে এস এম শাহীনের ‘সোনাবান’, দীপঙ্কর দীপনের ‘টক্কর’, কায়সার আহমেমেদর ‘রূপালী প্রান্তর’, অরণ্য অনোয়ারের ‘বন্ধু বটে’ ও জাহানারা আহমেদের উপন্যাস অবলম্বনে ‘লকেট’ শীর্ষক ধারাবাহিকগুলোর কাজ রয়েছে। প্রতিটি ধারাবাহিকে ছবির চরিত্রে নতুনত্ব থাকছে বলে তার ভাষ্য।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর