× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার

আতশবাজি বিস্ফোরণে ৩ টোকাই দগ্ধ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১২ মার্চ ২০১৮, সোমবার, ৯:৪১

রাজধানীর পল্টনে কুড়িয়ে পাওয়া আতশবাজিতে আগুন দিলে বিস্ফোরণ হয়ে এক পথশিশুসহ ৩ টোকাই দগ্ধ হয়েছে। গতকাল রোববার সকালে বঙ্গবন্ধু স্টেডিয়ামের ৪ নম্বর গেট লাগোয়া রাস্তায় এ ঘটনা ঘটে। এতে দগ্ধরা হলো- ঝুমা (১৮) ও তার ভাই বিপ্লব (১০) এবং আতশবাজিটি কুড়িয়ে পাওয়া নূর আলম (১৮)। বিস্ফোরণের পর তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়। গতকাল বিকালে সেখানে চিকিৎসা শেষে তারা হাসপাতাল ছাড়েন।
তাদের প্রতিবেশী অপর পথশিশু মাইকেল (১) মানবজমিনকে বলেন, আমরা ভাঙ্গারি কুড়িয়ে বিক্রি করি। প্রতিদিনের মতো সকালে নূর আলম ভাঙ্গারি কুড়াতে গিয়ে ওই আতশবাজিটি পায়। তারা চিনতে পারেনি।
তাই আগুন দিয়ে তা গরম করার চেষ্টা করে। তখন সেখানে ঝুমা ও বিপ্লব ছিল। এক পর্যায়ে তা বিকট আওয়াজে বিস্ফোরিত হয়। এতে তিনজনের শরীরের বিভিন্ন অংশ আগুনে পুড়ে যায়। হাসপাতাল সূত্র জানায়, নূর আলমের হাত ও আঙ্গুল ঝলসে গেছে। ঝুমা ও বিপ্লবের মুখ ও শরীরের কিছু অংশ ঝলসে গেছে। তবে তিন জনই শঙ্কামুক্ত হওয়ায় প্রাথমিক চিকিৎসার পর তাদের ছেড়ে দেয়া হয়। পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহমুদুল হক জানান, আতশবাজির বিস্ফোরণে দগ্ধ ৩ জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর