× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার
সাঈদ খোকন

কামরাঙ্গীরচরের উন্নয়নে কোনো ফারাক থাকবে না

দেশ বিদেশ

স্টাফ রিপোর্র্টার | ১২ মার্চ ২০১৮, সোমবার, ৯:৪৩

রাজধানীর কামরাঙ্গীরচরের উন্নয়নে কোনো ফারাক থাকবে না। এই এলাকার উন্নয়নে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। গতকাল কামরাঙ্গীরচরস্থ ঝাউচর এলাকার ৫৫, ৫৬ এবং ৫৭নং ওয়ার্ড এলাকাবাসীর বিভিন্ন সমস্যা নিরসনে আয়োজিত ‘জনতার মুখোমুখি জনপ্রতিনিধি’ শীর্ষক অনুষ্ঠানের তিনি এসব কথা বলেন। তিনি বলেন, কামরাঙ্গীরচরের ৫০ শতাংশ এলাকায় ইতিমধ্যে এলইডি বাতি স্থাপন করা হয়েছে এবং অবশিষ্ট এলাকায় আগামী দুই মাসের মধ্যে এলইডি বাতি লাগানো হবে। এ এলাকার শতকরা ৮৫ ভাগ রাস্তাঘাট ভালো।
এ সময় এলাকাবাসী তাদের বিভিন্ন দাবি তুলে ধরেন। নির্মিত কমিউনিটি সেন্টার চালু করার উদ্যোগ গ্রহণসহ আরো দু’টি কমিউনিটি সেন্টার নির্মাণ এবং এই এলাকার হোল্ডিং ট্যাক্স ২০১২ সালের পরিবর্তে ২০১৫ সাল হতে নির্ধারণের জন্য মেয়রের প্রতি দাবি জানান। এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে মেয়র সাঈদ খোকন নবনির্মিত কমিউনিটি সেন্টারটি অচিরেই চালু করাসহ এ এলাকায় আরো দু’টি কমিউনিটি সেন্টার নির্মাণের উদ্যোগ নেবেন বলে এলাকাবাসীদের আশ্বস্ত করেন। এছাড়া কামরাঙ্গীরচর এলাকায় ২০১২ সালের পরিবর্তে ২০১৫ সাল থেকে ট্যাক্স নির্ধারণের বিষয়টি পরীক্ষা করে কার্যকরী ব্যবস্থা নেবেন বলে জানান।
একই সঙ্গে ৫৫নং ওয়ার্ডের শিশু কিশোরদের খেলাধুলার জন্য একটি খেলার মাঠের স্থান খুঁজে বের করার জন্য স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরকে তাগিদ দেন। খেলার মাঠ তৈরির যাবতীয় ব্যয় সিটি করপোরেশন থেকে করা হবে।
৫৫নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ নূরে আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত জনতার মুখোমুখি অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ৫৬নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ হোসেন, ৫৭নং ওয়ার্ড কাউন্সিলর হাজি মো. সাইদুল ইসলাম মাদবর, সংরক্ষিত আসনের কাউন্সিলর শিউলী সরকার, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, তিতাস গ্যাস, ডিএমপি, ওয়াসার কর্মকর্তাবৃন্দসহ পার্শ্ববর্তী ওয়ার্ডের কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর