× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১২ ডিসেম্বর ২০১৮, বুধবার

চান্দিনায় বাল্যবিবাহের হাত থেকে রক্ষা পেলো স্কুলছাত্রী

বাংলারজমিন

চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি | ১৩ মার্চ ২০১৮, মঙ্গলবার, ৮:০১

চান্দিনায় প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিবাহের হাত থেকে রক্ষা পেয়েছে স্কুলছাত্রী জান্নাত আকতার (১৩)। রোববার রাত ১১টায় উপজেলার মাইজখার ইউনিয়নের পানিপাড়া গ্রামে কনের বাড়িতে হাজির হয়ে  বাল্যবিবাহ বন্ধ করেছে উপজেলা প্রশাসন।
জান্নাত ওই গ্রামের আবুল হাসেমের মেয়ে এবং স্থানীয় পানিপাড়া শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী। জানা যায়, রোববার স্কুলছাত্রী জান্নাতের সঙ্গে পার্শ্ববর্তী বরুড়া উপজেলার পয়লগাছা গ্রামের এক যুবকের বিয়ে হওয়ার কথা ছিল। খবর পেয়ে চান্দিনা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তুষার আহম্মেদ বিয়ে বাড়িতে হাজির হয়ে বিয়ে বন্ধ করে দেয়। এ সময় তাকে চান্দিনা থানার এএসআই দেলোয়ার হোসেন ও তার সঙ্গীয় ফোর্স সহযোগিতা করে। অভিযান চলাকালে বর ও কনের বাবা মাকে খুঁজে না পাওয়ায় কনের স্থানীয় অভিভাবকের কাছ থেকে স্কুলছাত্রী জান্নাতের বাল্যবিবাহ না দেয়ার  অঙ্গীকারপত্র নেয়া হয়। এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তুষার আহম্মেদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বাল্যবিবাহ রোধে প্রশাসন সর্বদা তৎপর রয়েছে। চান্দিনা উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত করার লক্ষ্যে কাজ করছে প্রশাসন।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর