× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার

পাঁচ হাজার কোটি রুপির মালিক শাহরুখ খান

বিনোদন

বিনোদন ডেস্ক | ১৩ মার্চ ২০১৮, মঙ্গলবার, ৮:৪৮

অমিতাভ বচ্চনের সম্পদের হিসাব প্রকাশের পর ভারতীয় সংবাদমাধ্যমে এবার বেরিয়েছে বলিউড তারকা শাহরুখ খানের সম্পত্তির হিসাব। খবর অনুযায়ী, পৃথিবীর দ্বিতীয় ধনী সিনেতারকা তিনি। বিত্তের জোরে হলিউড তারকা টম হ্যাঙ্কস, জনি ডেপ, জ্যাক নিকলসনকেও পেছনে ফেলে দিয়েছেন এ অভিনেতা। প্রায় পাঁচ হাজার কোটি রুপির মালিক কিং খান। বলিউডের এই জনপ্রিয় তারকার বার্ষিক আয় প্রায় ২৫৬ কোটি রুপি। তার বাড়ি ‘মান্নাত’-এর বর্তমান বাজারমূল্য ২০০ কোটি রুপি। ১৯৯৫ সালে ১৫ কোটি রুপিতে বাড়িটি কেনেন তিনি। দুবাইয়ে ‘পাম জুমেইরা’ নামে তার আরো একটি বাড়ি রয়েছে।
এছাড়া লন্ডনে ১৩০ কোটি রুপির আরেকটি বাড়িও আছে কিং খানের। ১৯৯৯ সালে ‘ড্রিমস আনলিমিটেড’ নামে একটি প্রোডাকশন হাউজ শুরু করেন শাহরুখ। তিনটি ছবি প্রযোজনা করার পর ২০০৩ সালে সেটির নাম বদলে ‘রেড চিলি এন্টারটেইনমেন্ট’ রাখেন তিনি। পরে কিং খানের স্ত্রী গৌরী খান এ  প্রোডাকশন হাউজের দায়িত্ব নেন। এ ছাড়া ২০০৮ সালে আইপিএল শুরু হলে অভিনেত্রী জুহি চাওলা এবং তার স্বামী জয় মেহেতার সঙ্গে মিলে ‘কলকাতা নাইট রাইডার্স’ কিনেছিলেন শাহরুখ। মাত্র এক বছরের মধ্যেই সেই ক্রিকেট দলের মূল্য দাঁড়ায় প্রায় ৩০০ কোটি রুপি। বর্তমানে আইপিএলের অন্যতম ধনী দল ‘কেকেআর’। দামি গাড়ির বিষয়েও অন্য তারকাদের টক্কর দিচ্ছেন শাহরুখ খান। তার গাড়ির তালিকায় রয়েছে বিএমডব্লিউ সেভেন সিরিজ, রোলস রয়েস ফ্যালটম ড্রপহেড কূপ, বেন্টলি কন্টিনেন্টাল জিটি ল্যান্ড ক্রুজারসহ পৃথিবীর প্রায় সর্বোচ্চ দ্রুতগামী গাড়ি বুগাটি ভ্যেরন। এছাড়া মুম্বইয়ে প্রায় ১৫০ কোটি রুপির স্থাবর সম্পত্তিও রয়েছে শাহরুখ খানের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর