× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮, বুধবার

টু ক রো খ ব র

বাংলারজমিন

| ১৩ মার্চ ২০১৮, মঙ্গলবার, ৯:২৬

নবীগঞ্জ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের ধর্মঘট
স্টাফ রিপোর্টার, নবীগঞ্জ (হবিগঞ্জ) থেকে: সরকারি কোষাগার থেকে পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন, ভাতাসহ অন্যান্য সুযোগ সুবিধার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচি ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান ধর্মঘট পালন করেছে। পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের টানা তিন দিন কর্মবিরতির কারণে নাগরিকদের দুর্ভোগ পোহাতে হয়। এতে নাগরিকরা বিভিন্ন সুবিধা থেকে বঞ্চিত হন। রাতের সড়কে বাতি বন্ধ থাকায় ভূতুরে অবস্থা বিরাজ করে। অপর দিকে, পৌরসভার অধীনে বিভিন্ন বাসা-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানের ময়লা আবর্জনা জনসাধারণের চলাচলের রাস্তায় স্তূপ থাকায় দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে। শনিবার থেকে  গতকাল পর্যন্ত টানা তিন দিন পৌরসভার কর্মকর্তা কর্মচারী ধর্মঘটে বিভিন্ন সেবা নিতে আসা লোকজন বিমুখ হয়ে বাড়ি ফিরে যান।

সরাইলে উত্তপ্ত আইনশৃঙ্খলা সভা
সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: সরাইলে মো. কুতুব উদ্দিন ভূঁইয়া (৭৩) নামের এক বীর মুক্তিযোদ্ধা ও সাবেক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে পকেটমারের অভিযোগে মামলা হয়েছে। তদন্ত না করেই এ মামলাটি নথিভুক্ত করার প্রতিবাদে আলোচনা সমালোচনায় উত্তপ্ত হয়ে ওঠে গতকালের আইনশৃঙ্খলা কমিটির সভা। মামলাটি সম্পূর্ণ মিথ্যা ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক উল্লেখ করে ক্ষোভ প্রকাশ করতে থাকেন একাধিক ইউপি চেয়ারম্যান ও সভার সদস্যরা। একপর্যায়ে নথিভুক্ত হলেও তদন্ত ছাড়া কোনো ব্যবস্থা না নেয়ার আশ্বাস দেন ভারপ্রাপ্ত কর্মকর্তা। গতকাল সকাল ১১টায় নির্বাহী কর্মকর্তা উম্মে ইসরাতের সভাপতিত্বে শুরু হয় সরাইল উপজেলা আইনশৃঙ্খলা সভা।
মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিন আক্ষেপ করে বলেন, ৯ মাস পরিবার পরিজনের মায়া মমতা ত্যাগ করে দেশটার জন্য যুদ্ধ করে আজ পাওনাটাই পেলাম। অভিযোগ দিতেই পারে। তদন্ত না করে পুলিশ কিভাবে আমাকে পকেটমার বানিয়ে আদালতে মামলা পাঠিয়ে দিলো? হায়রে দেশ! হায়রে প্রশাসন! মরার আগে এমন কলঙ্ক নিয়ে যেতে হবে কখনো ভাবিনি। অফিসার ইনচার্জ (ওসি) মো. মফিজ উদ্দিন কাউন্টার ওই মামলাটি নথিভুক্ত করার কথা স্বীকার করে বলেন, তদন্ত ছাড়া কিছুই করা হবে না।

কেরানীগঞ্জে অজ্ঞাত লাশ উদ্ধার
কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি: কেরানীগঞ্জে তেঘরিয়া এলাকায় তিন রাস্তার মোড় এলাকা থেকে অজ্ঞাত নামা (৫০) এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ। গতকাল দুপুরে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

ভেঙে দেয়া হলো পাহারার ঘরটি
রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি: মাছ পাহারার ঘর দুটি ভেঙে দেয়ায় রাতের আঁধারে মাছ চুরির আশঙ্কা করছে শখের টাউন মৎস্যজীবী সমিতির লোকজন। মৎস্যজীবী সমিতি সদস্য মোস্তফা জানান, গত বছরের ১লা বৈশাখে ভ্যাট সহ প্রায় ৪৭ লাখ টাকা দিয়ে রাণী সাগর ৩ বছরের জন্য লিজ নেয়া হয়েছে। মাছ পাহারা দেয়ার জন্য পুকুরের দুই পাশে দুটি টিনের চালা দিয়ে ঘর করা হয়েছিল। রাণীশংকৈল ভূমি অফিস কোন রকম কারণ ছাড়া ঘর দুটি ভেঙে দিয়েছে। শখের টাউন সমিতির সভাপতি আইনুল হক বলেন, পুকুর লিজ নেয়াসহ প্রায় দেড় কোটি টাকার সম্পদ পুকুরে রয়েছে। আমরা জাল, মাছের খাদ্য রাখার এবং মাছ পাহারা দেয়ার জন্য পুকুরের দুই পাশে দুটি ঘর করেছিলাম। রাণীশংকৈল সহকারী কমিশনার (ভূমি) সোহাগ চন্দ্র সাহা কোন রকম নোটিশ ছাড়া ঘর দুটি ভেঙে দিয়েছে। পুকুরটি লোকালয় থেকে ফাঁকা মাঠে নির্জন জায়গায় হওয়ায় দুর্বৃত্তদের হামলায় জাল, মাছের খাদ্য ও মাছ চুরির এবং কালবৈশাখী ঝড়ে প্রাণনাশেরও আশঙ্কা রয়েছে। আমি প্রশাসনের কাছে অনুরোধ করবো পুকুর পাড়ে ঘর তুলে দেয়ার জন্য। এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) সোহাগ চন্দ্র সাহা পুকুরপাড়ে ঘর ভাঙার বিষয়টি নিশ্চিত করেছেন।

আমতলীতে ৫ গরুকে কুপিয়েছে দুর্বৃত্তরা
আমতলী (বরগুনা) প্রতিনিধি: আমতলী সদর ইউনিয়নের খুড়িয়ার খেয়াঘাট এলাকার মতিয়ার রহমান শরীফের গোয়ালঘরে ঢুকে সোমবার ভোর রাতে দুর্বৃত্তরা ৫টি গরুকে কুপিয়ে জখম করেছে। মতিয়ার রহমান শরীফ জানিয়েছেন, প্রতিদিনের মতো রোববার সন্ধ্যায় দুটি গাভী, একটি বলদ ও দুটি বাছুর গোয়ালে বেঁধে রাখেন। সোমবার সকালে গোয়াল ঘরে গিয়ে তিনি পশুগুলোকে রক্তাক্ত জখম অবস্থায় দেখতে পান। খবর পেয়ে ছুটে গিয়ে আমতলীর প্রাণি সম্পদ দপ্তরের চিকিৎসকরা পশুগুলোর চিকিৎসা দিয়েছেন। এ ঘটনায় মতিয়ার রহমান আমতলী থানায় অভিযোগ দিয়েছেন ।

নেত্রকোনায় পিতা-কন্যার যাবজ্জীবন
নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনার দুর্গাপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ৫ বছরের তৃষামণিকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড তৎসহ ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ মাসের কারাদণ্ড দিয়েছে নেত্রকোনার আদালত। নেত্রকোনার জেলা ও দায়রা জজ কেএম রাশেদুজ্জামান রাজা গতকাল দুপুরে জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন। সাজাপ্রাপ্ত আসামিরা হচ্ছে দুর্গাপুর উপজেলার চণ্ডিগড় ইউনিয়নের পাবিয়াখালী গ্রামের মৃত আমীর শেখের পুত্র মঙ্গল হোসেন (৫৫) ও তার কন্যা রুখসানা পারভীন ওরফে খুকুমণি (১৯)।

বড়াইগ্রামে শ্রমিকের রহস্যজনক মৃত্যু
বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি: বড়াইগ্রামের গড়মাটি রশিদ অটোরাইস মিলের শ্রমিক সোহানুর রহমান সোহানের (২০)  রহস্যজনক মৃত্যু ঘটেছে। রোববার সন্ধ্যা ৭টার দিকে তার মৃতদেহ রাইস মিল কর্তৃপক্ষ সোহানের বাড়ি গোপালপুর ইউনিয়নের গড়মাটি কলোনিতে তার পিতা গ্রাম্য পশু চিকিৎসক আব্দুল জলিলের কাছে তুলে দেন। কর্তৃপক্ষের ভাষ্য মতে, রাইস মিলের গেটের কাছে ট্রাকের সঙ্গে ধাক্কা গেলে তার মৃত্যু হয়। বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহরিয়ার খান জানান, তিনিও শুনেছেন ট্রাকের ধাক্কায় সোহানের মৃত্যু হয়েছে। তবে প্রকৃত বিষয়টি তদন্ত করা হবে।

সাটুরিয়ায় শীর্ষ মাদক ব্যাবসায়ী গ্রেপ্তার
সাটুরিয়া (মানিকগঞ্জ) প্রতিনিধি: সাটুরিয়ার উপজেলার কইট্টা এলাকা থেকে ৫৩ পুরিয়া হিরোইন ও ৭ পিস ইয়াবাসহ গোলাপ হোসেন (৩০)নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় আরো এক ব্যবসায়ী পালিয়ে যায় বলে জানা গেছে। গোলাপ হোসেন গোলড়া পূর্বপাড়া এলাকার মৃত. সৈইমুদ্দিনের ছেলে। সাটুরিয়া থানার এসআই মো. আব্দুল করিম ও এএসআই মাজহারুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ গতকাল ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কইট্টা নয়াপাড়া তাঁরা িময়ার কাঠ বাগান এলাকা থেকে গোলাপকে গ্রেপ্তার করা হয়।

সাটুরিয়ায় এসএসফহ পরীক্ষার্থী নিখোঁজ
সাটুরিয়া (মানিকগঞ্জ) প্রতিনিধি: মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার বালিয়াটী ঈশ্বর চন্দ্র উচ্চ বিদ্যালয় থেকে ২০১৮ সনের এসএসসি পরীক্ষার্থী তন্ময় খান (১৭) ৯ দিন ধরে নিখোঁজ। এ ব্যাপারে সাটুরিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।
সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আমিনুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
নিখোঁজ তন্ময় সাটুরিয়া উপজেলার বালিয়াটী ইউনিয়নের হাজিপুর গ্রামের কাঞ্চন খানের পুত্র।
নিখোঁজ তন্ময়ের ভাই জুম্মন খান বলেন, তার ভাই ৩রা মার্চ শনিবার আনুমানিক আড়াইটার দিকে নিজ বাড়ি থেকে ধামরাই উপজেলার বারবারিয়া গ্রামে নানার বাড়িতে বেড়াতে যান। এরপর থেকে তাকে আর খুজেঁ পাওয়া যাচ্ছে না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর