× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১২ ডিসেম্বর ২০১৮, বুধবার

সিলেটের সন্ত্রাসী নাবিল রাজার বিরুদ্ধে যে অভিযোগ এলাকাবাসীর

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ১৩ মার্চ ২০১৮, মঙ্গলবার, ৯:৩০

সিলেটের চিহ্নিত সন্ত্রাসী, হত্যা মামলার আসামি, ছাত্রদল ক্যাডার নাবিল রাজা চৌধুরীর বিরুদ্ধে আন্দোলনে নেমেছে এলাকাবাসী। আন্দোলনের অংশ হিসেবে তারা মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করেছেন। ওই আবেদনে তারা নাবিল রাজাকে চিহ্নিত চোর, চাঁদাবাজ, ছিনতাইকারী, ডাকাত, অপহরণকারী, ধর্ষণকারী হিসেবে উল্লেখ করেছেন। আবেদনে তারা নাবিল রাজাকে আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদানের দাবি জানান। আবেদনকারীরা হচ্ছেন- সিলেট নগরীর ফাজিল চিশত উন্নয়ন কল্যাণ সমিতির সভাপতি ও বিএনপি নেতা লল্লিক আহমদ চৌধুরী এবং সাধারণ সম্পাদক ছাদিক আহমদ। আবেদনে তারা উল্লেখ করেন চিহ্নিত সন্ত্রাসী নাবিল রাজার অপরাধ কর্মকাণ্ডে অতিষ্ঠ হওয়া এলাকাবাসী ফাজিল চিশত উন্নয়ন কল্যাণ সমিতির ব্যানারে ৯ই মার্চ এলাকায় সমাবেশ হয়েছে। বিগত কয়েক বছর ধরে নাবিল রাজা এলাকার শান্তিপূর্ণ পরিবেশ বিঘ্ন করার জন্য এলাকাবাসীর কাছ থেকে চাঁদা দাবি, স্কুল-কলেজে যাতায়াতকারী ছাত্রীদের উত্ত্যক্ত, মহিলাদের হাতব্যাগ ও মালামাল ছিনতাই, মারধর ও বাসা দখল সহ নানা অপকর্ম করে আসছে। তারা বলেন, আমাদের এলাকায় নাবিল রাজার গড়ে তোলা টর্চার সেলে মানুষকে নিয়ে নির্মমভাবে মারামারি করা হয়।
সাম্প্রতিক সময়ে এলাকার ব্যবসায়ী লিয়াকত আলীর কাছে চাঁদা দাবি ও প্রাণে হত্যার হুমকি প্রদান করলে তিনি থানায় সাধারণ ডায়েরি করেন। নাবিল রাজার বিরুদ্ধে কথা বলায় ফাজিল চিশত উন্নয়ন কল্যাণ সমিতির সভাপতিকে প্রাণে মারার হুমকি প্রদান করা হয়েছে। তার বিরুদ্ধে সিলেট মেট্রোপলিটনের আওতাধীন সকল থানায় একাধিক মামলা সহ সুনামগঞ্জ জেলার বিভিন্ন থানায় চুরি, ছিনতাই, চাঁদাবাজি, ডাকাতি, অপহরণ, ধর্ষণ, মারামারি ও হত্যা মামলা রয়েছে। নাবিল রাজার এই কর্মকাণ্ডে এলাকার মানুষ চরম ভীত ও নিরাপত্তাহীন জীবনযাপন করছে বলে অভিযোগে উল্লেখ করেন এলাকাবাসী। উল্লেখ্য, গত ১লা জানুয়ারি সিলেটের কোর্ট পয়েন্টে মহানগর ছাত্রদলের সাবেক সহ সাংগঠনিক সম্পাদক আবুল হাসনাত শিমুকে খুন করা হয়। এ ঘটনায় নাবিল রাজাকে প্রধান আসামি করে হত্যা মামলা দায়ের করেছে শিমুর পরিবার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর