× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার

সিভিল এভিয়েশনের তদন্ত দল যাবে নেপালে

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১৩ মার্চ ২০১৮, মঙ্গলবার, ১০:১০

কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস বাংলার উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার ঘটনা তদন্তে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (সিভিল এভিয়েশন) একটি দল নেপাল যাবে। উড়োজাহাজটি বিধ্বস্ত হওয়ার পর নেপালের একমাত্র আন্তর্জাতিক বিমানবন্দরটির সব ফ্লাইট বাতিল করা হয়েছে। ফ্লাইট চালু হলেই তদন্ত দল ঢাকা থেকে রওনা দেবে। গতকাল এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান। তিনি বলেন, তিন সদস্যের একটি তদন্ত দল গঠন করা হয়েছে। ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের সব ফ্লাইট এখন বন্ধ। ফ্লাইট চালু হওয়ার সঙ্গে সঙ্গে তদন্ত দল যাবে। নাইম হাসান আরো জানান, নেপাল সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে।
এ দুর্ঘটনায় কতজন মারা গেছেন, সে বিষয়ে নিশ্চিত কোনো তথ্য দেননি নাইম হাসান। তবে জানিয়েছেন, উড়োজাহাজটিতে ৭১ জন আরোহী ছিলেন। এর মধ্যে যাত্রী ছিলেন ৬৭ এবং ক্রু ছিলেন চারজন। নাইম হাসান জানান, নিয়ম অনুসারে এ ঘটনার তদন্ত করবে নেপাল সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ। বাংলাদেশের তদন্ত দলটি নেপালের সঙ্গে কাজ করবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর