× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার

প্রশ্ন এড়িয়ে গেলেন চীনা রাষ্ট্রদূত

দেশ বিদেশ

কূটনৈতিক রিপোর্টার | ১৩ মার্চ ২০১৮, মঙ্গলবার, ১:০৮

রোহিঙ্গা সংকটে বেইজিংয়ের অবস্থান সংক্রান্ত প্রশ্ন এড়িয়ে গেলেন ঢাকায় নব নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ঝ্যাং ঝু। গতকাল বিকালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে প্রথম সৌজন্য সাক্ষাতের পর উপস্থিত সাংবাদিকরা এ বিষয়ে জানতে চান। রাষ্ট্রদূত প্রশ্নের জবাব না দিয়ে বলেন, সব জিজ্ঞাসার জবাব দিবেন আগামী ২১শে মার্চ। ওই দিন দূতাবাসে তার প্রথম সংবাদ সম্মেলন হবে। এতে সব মিডিয়াকে আগাম আমন্ত্রণও জানান তিনি। তবে রাতে এ নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে প্রচারিত আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছেÑ রাষ্ট্রদূত প্রতিমন্ত্রীকে জানিয়েছেন মিয়ানমার ও বাংলাদেশ উভয়েই চীনের বন্ধুপ্রতিম প্রতিবেশী। রোহিঙ্গা ইস্যুতে নিরপেক্ষ ভূমিকা পালন করবে বেইজিং। আলোচনায় চীনের রাষ্ট্রদূতের কাছে এই সমস্যা সমাধানের জন্য রাজনৈতিক সমর্থন চান শাহরিয়ার আলম।
চীনের রাষ্ট্রদূত গত সপ্তাহে প্রেসিডেন্ট আবদুল হামিদের কাছে তার পরিচয়পত্র পেশের মধ্য দিয়ে ঢাকায় আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নিয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর