× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২১ অক্টোবর ২০১৮, রবিবার

দিন শেষে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ ৬৩/২

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ মার্চ ২০১৮, মঙ্গলবার, ৫:৪৮

আজ থেকে শুরু হয়েছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৭ ও আফগানিস্তান অনূর্ধ্ব-১৭ দলের তিন দিনের ম্যাচ। প্রথম দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৬৩/২। ওপেনার প্রান্তিক নাওরোজ নাবিল ৪৬ ও রিশাদ হোসেন ০ রানে অপরাজিত রয়েছেন। বাংলাদেশের হয়ে ব্যাট হাতে ওপেনিং জুটিতে ৫২ রান যোগ করেন দুই ওপেনার প্রান্তিক ও ফাইয়াজ নাবিল। পরে ব্যাক্তিগত ১৩ রান করে নাবিল আউট হন। তিন নম্বরে নামা মোহাম্মদ তাসিন রানের খাতা না খুলেই সাজঘরে ফেরেন। এর আগে ভারতের গ্রেটার নয়দাতে হওয়া এ ম্যাচের প্রথম ইনিংসে ২৩৭ রানে অলআউট হয়েছে আফগানিস্তান। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক লিয়াজ।
ব্যাট হাতে শুরুটা দারুণ করেন দুই আফগান ওপেনার লিয়াজ ও সুলিমান আরবাজি। দলীয় ৯২ রানের মাথায় সুলিমানকে ৬৫ রানে আউট করে এ জুটি ভাঙেন রিশাদ হোসেন। পরে দ্বিতীয় উইকেট জুটিতে ৭০ রান যোগ করেন অন্য ওপেনার লিয়াজ ও বাসির খান। বাসির খান ব্যাক্তিগত ২১ রান করে শাহাদাত হোসেনের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন। এর পর দলীয় ২১৬ রানের মাথায় ব্যক্তিগত ১০০ রান করে বিদায় নিলে তাসের ঘরের মত ভেঙে যায় আফগানদের ব্যাটিং লাইনআপ। পরে বাঁ-হাতি পেসার মৃত্যুঞ্জয় চৌধুরীর বোলিং তোপে ২০ রান যোগ করতেই বাকি আট উইকেট হারায় তারা। শেষ পর্যন্ত ২৩৭ রানে অলআউট হয় আফগানিস্তান। বাংলাদেশের হয়ে মৃত্যুঞ্জয় চৌধুরী ৩৯ রান খরচায় সর্বোচ্চ ৫ উইকেট নেন। এছাড়া রিশাদ হোসেনর দু’টি ও একটি করে উইকেট নেন মেহেদি হাসান অনি ও শাহাদাত হোসেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর