× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ২৬ সেপ্টেম্বর ২০১৮, বুধবার

ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুলার আত্মসমর্পণ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৯ এপ্রিল ২০১৮, সোমবার, ৯:৩১

পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দ্য সিলভা।  ফেডারেল আদালতের বেঁধে দেয়া সময় পার হওয়ার একদিন পর স্থানীয় সময় শনিবার সাও পাওলোর স্টিলওয়ার্কার্স জোট ভবন থেকে বেরিয়ে এসে আত্মসমর্পণ করেন তিনি। দুর্নীতির দায়ে অভিযুক্ত এই সাবেক প্রেসিডেন্ট ১২ বছর কারাদণ্ডে দণ্ডিত। এ খবর দিয়েছে আল জাজিরা।
খবরে বলা হয়, সাও পাওলোর শহরতলী থেকে পুলিশের কালো গাড়ির বহরে করে তাকে নিয়ে যাওয়া হয়। এর আগে একবার স্টলওয়ার্কার্স জোট ভবন ছাড়ার চেষ্টা করেছিলেন লুলা। কিন্তু তখন তার হাজার হাজার সমর্থকের কারণে ভবন ত্যাগ সম্ভব হয়নি। উল্লেখ্য, লুলার সমর্থকরা তার গ্রেপ্তারের বিরুদ্ধে। তারা ভবনের প্রবেশপথ বন্ধ করে থাকে। লুলা সাময়িকভাবে ভবনটিতে গ্রেপ্তার এড়াতে আশ্রয় নিয়েছিলেন। তাকে সাও পাওলো থেকে ব্রাজিলের দক্ষিণাঞ্চলীয় শহর কুরিতিবাতে নিয়ে যাওয়ার কথা রয়েছে। সেখানে তাকে পাঠানো হবে একটি বিশেষ কারাগারে। ওই কারাগারে তার কারাদণ্ড সম্পন্ন করবেন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর