ঢাকা, ২০ জুলাই ২০১৮, শুক্রবার

গণভবনে খই, মুড়ি, বাতাসায় অতিথি আপ্যায়ন

অনলাইন ডেস্ক | ১৫ এপ্রিল ২০১৮, রোববার, ১১:০৬

গণভবনে বর্ষবরণ আয়োজনে অতিথিদের গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী খই, মুড়ি, বাতাসা, লাড্ডু, জিলাপি আর মিষ্টান্ন দিয়ে আপ্যায়ণ করা হয়। এসময় প্রধানমন্ত্রী দেশে ও দেশের বাইরে সকল বাঙালিকে বাংলা নতুন বছরের শুভেচ্ছা জানান। ১৪২৫ বঙ্গাব্দের প্রথম দিন গণভবনে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পর প্রধানমন্ত্রী বলেছেন, “এই নতুন বছর আমাদের জন্য শুভ ফল নিয়ে আসুক, যেন বাংলাদেশকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা হিসাবে গড়তে পারি।”
এসময় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর বক্তৃতা উদ্ধৃত করে বলেন, “আমরা বাঙালি, বাংলা আমার দেশ, বাংলা আমার ভাষা। ভাষাভিত্তিক রাষ্ট্র এই বাংলাদেশ।ৃ আমরা বাংলা ভাষায় কথা বলি, বাংলা ভাষায় চিন্তা করি, বাংলা ভাষায় আমরা হাসি, বাংলা ভাষায় আমরা কাঁদি।”
পিতার স্বপ্ন বাস্তবায়নের প্রতিজ্ঞা করে শেখ হাসিনা বলেন, “জাতির পিতার স্বপ্নের ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ে তুলব; এটাই নববর্ষে আমাদের প্রতিজ্ঞা।”
এর আগে নববর্ষের শুভেচ্ছা বিনিময়ের জন্য প্রধানমন্ত্রী সকালে গণভবনের ব্যাংকোয়েট হলে এলে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানান।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।


Md. Fazlul hoque

১৫ এপ্রিল ২০১৮, রোববার, ৮:৫৪

Without Ilish panta it is possible to celebrate bangla novoborsho,honourable prime minister shown us.Thanks honourable prime minister.