ঢাকা, ২৭ এপ্রিল ২০১৮, শুক্রবার

দু’দিনে সড়কে ঝরলো ২০ প্রাণ

বাংলারজমিন ডেস্ক | ১৬ এপ্রিল ২০১৮, সোমবার, ৯:৩০

প্রতিদিনই সড়কে ঝরছে তাজাপ্রাণ। গত দু’দিনে দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন অন্তত ২০ জন। এরমধ্যে টঙ্গীতে যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত হয়েছেন ৪জন। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-
পোরশা ও পত্নীতলায় ৫
নওগাঁ প্রতিনিধি: পোরশায় সড়ক দুর্ঘটনায় আব্দুস সালাম (৫০), আশরাফুল ইসলাম (৪২), হীরা বেগম (৬০) নামে এক নারী সহ ৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৩ জন। রোববার দুপুর দেড়টার দিকে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত আশরাফুল ইসলাম উপজেলার কসনা গ্রামের মোসলেমের ছেলে ও আব্দুল সালাম একই গ্রামের মৃত মনির উদ্দিনের ছেলে। হীরা বেগম ও অপর নিহতের পরিচয় পাওয়া যায়নি। এদিকে রোববার সকাল ৯টার দিকে জেলার পত্নীতলা উপজেলার নজিপুরে মাছবাহী একটি ট্রাকের চাপায় মারা যান রমজান আলী (৫০) নামে একব্যক্তি।
পোরশা থানার ওসি রফিকুল ইসলাম বলেন, উপজেলার সরাইগাছী থেকে ইজিবাইকে করে কসনা যাওয়ার সময় উপজেলার কুসরপাড়া নামক স্থানে আসলে সরাইগাছী থেকে পোরশাগামী একটি যাত্রীবাহী বাস পেছন থেকে ধাক্কা দিলে ইজিবাইকটি উল্টে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। এ ঘটনায় ইজিবাইকে থাকা আরো ৫ জন আহত হয়েছেন। আহতদের স্থানীয় পোরশা হাসপাতালে নেয়ার পথে হীরা বেগম নামে অপর একজনের মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার করে। আহতদের পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে পোরশা ধানায় মামলার প্রক্রিয়া চলছে।
পত্নীতলা থানার ওসি মাজহারুল ইসলাম জানান, সকাল ৯টার দিকে নজিপুরে রাস্তা পার হওয়ার সময় মাছবাহী একটি ট্রাকের চাপায় ঘটনাস্থলেই মারা যান রমজান আলী।
পাকুন্দিয়ায় শিশু
পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি: পাকুন্দিয়ায় মোটরসাইকেলে বাবা-মা’র পাশে থেকে ছিটকে পড়ে বাসচাপায় সাবিহা ইসলাম নামে পাঁচ বছরের এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে পৌরসদরের বরাটিয়া চৌরাস্তায় এই দুর্ঘটনা ঘটে। নিহত সাবিহা ইসলাম উপজেলার এগারসিন্দুর ইউনিয়নের বাহাদিয়া এলাকার শরীফুল ইসলামের কন্যা ও কিশোরগঞ্জ শহরের একটি কিন্ডারগার্টেন স্কুলের প্লে শ্রেণির শিক্ষার্থী।
নান্দাইলে ৩
নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি: তাড়াইল- ময়মনসিংহ মহাসড়কের নান্দাইল থানার বড়াইল নামক স্থানে তাড়াইল থেকে নান্দাইল চৌরাস্তাগামী সিএনজি ও নান্দাইল থেকে তাড়াইলগামী পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে সিএনজি’র যাত্রী নান্দাইল উপজেলার মধ্য গয়েশপুর গ্রামের শুক্কুর আলীর পুত্র সোহেল মিয়া ওরফে রিপন (৩০), তাড়াইল উপজেলার সামুকজানি গ্রামের খোকন ভৌমিকের পুত্র ঝুটন ভৌমিক (৩৫) ও কিশোরগঞ্জ সদর উপজেলার বড়ভাগ (সাদুল্লা) গ্রামের তাপস বর্মণের পুত্র পলাশ বর্মণ (৩৫) নিহত হয়। আহত হয় ১ জন। আহতের পরিচয় জানা যায়নি। ঘটনাটি ঘটেছে শনিবার (১৪ই এপ্রিল) সকাল আনুমানিক ১১টায়। নিহতদের লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
মানিকগঞ্জে ১
স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে: ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ সদর উপজেলার মুলজান এলাকায় বাস-লেগুনা সংঘর্ষে এক লেগুনা যাত্রী নিহত ও আট যাত্রী আহত হয়েছেন। সড়ক দুর্ঘটনায় নিহত মিন্টু মিয়া (২৫) ঘিওর উপজেলার উত্তর তরা গ্রামের মফিদুল ইসলামের ছেলে।
পাথরঘাটায় শিশু
পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি: বরগুনার পাথরঘাটায় খনন যন্ত্রের চাপায় আবদুল্লাহ (১৩ মাস) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল রোববার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার কালমেঘা ইউনিয়নের কুপদোন গ্রামের বেড়িবাঁধ এলাকায় এ ঘটনা ঘটে। আবদুল্লাহ বিষখালী নদী সংলগ্ন বরগুনার পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউনিয়নের কুপদোন গ্রামের নজরুল সিকদারের ছেলে।
কুড়িগ্রামে সাইকেল আরোহী
স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম থেকে : কুড়িগ্রাম-রংপুর সড়কের ছিনাই বাজারের কাছে বিদ্যুতের পোলবাহী ট্রাকের ধাক্কায় মিজানুর রহমান (৩৫) নামে এক সাইকেল আরোহী ঘটনাস্থলে নিহত হয়েছে। নিহত ব্যক্তি লালমনিরহাট জেলার পঞ্চগ্রাম ইউনিয়নের নয়ারহাট বাজারের আকবর আলীর পূত্র। রোববার বিকাল সাড়ে ৪টায় দুর্ঘটনা ঘটার পরপরই স্থানীয়রা রাস্তায় অবরোধ সৃষ্টি করলে প্রায় এক ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।
কুলিয়ারচরে ৩
কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি : কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার রামদী ইউনিয়নের আগরপুর-বাজিতপুর সড়কের আগরপুর বাজার সংলগ্ন পাকা রাস্তায় বাজিতপুর হইতে ভৈরবগামী সিএনজি ও ভৈরব-কিশোরগঞ্জ মহাসড়ক হইতে বাজিতপুরগামী বালুর ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষে ঘটনা ঘটে। সংঘর্ষের ঘটনায় ঘটনা স্থলেই ২ জন যাত্রী মারা যায় ও সিএনজি চালক সহ ৩ যাত্রী গুরুতর আহত হয়। পরে হাসপাতালে আহত একজনের মৃত্যু হয়।
যশোরে ১
স্টাফ রিপোর্টার, যশোর থেকে : যশোরে মোটরসাইকেল দুর্ঘটনায় রিফাত হোসেন (১৮) নামে এক মাদরাসাছাত্র নিহত হয়েছে। এই দুর্ঘটনায় তার চাচাতো ভাই রিফাদ হোসেন আহত হয়। দুর্ঘটনাটি ঘটে শনিবার বিকেলে যশোর বিমানবন্দর বাইপাস সড়কে। রিফাত হোসেন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। শহরতলীর সুজলপুরের শামসুর রহমানের ছেলে রিফাত ঝিকরগাছার গাজীর দরগাহ মাদরাসায় লেখাপড়া করতো।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।