× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৫ ডিসেম্বর ২০১৮, শনিবার
প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে গুলি

দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে চার্জশিট

দেশ বিদেশ

কোর্ট রিপোর্টার | ১৬ এপ্রিল ২০১৮, সোমবার, ১০:০৩

রাজধানীর গুলিস্তানে ফুটপাথের হকারদের উচ্ছেদকালে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে গুলি করার ঘটনায় দায়ের করা মামলায় ছাত্রলীগের দুই বহিষ্কৃত নেতার বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে পুলিশ। গতকাল এ মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের ধার্য দিন ছিল। মামলার তদন্তকারী কর্মকর্তা শাহবাগ থানার এসআই (উপ-পরিদর্শক) মো. ইমরানুল হক ঢাকা মহানগর হাকিম গোলাম নবীর আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন। আদালত অভিযোগপত্র গ্রহণ করে মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় সিএমএম আদালত বরাবর উপস্থাপনের আদেশ দেন। এরপর সিএমএম আদালত মামলাটি বদলির আদেশ দিবেন। মামলার দুই আসামি হলেন, ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমান। ২০১৬ সালের ২৭শে অক্টোবর গুলিস্তান পাতাল মার্কেট এলাকায় অবৈধ দোকান উচ্ছেদের সময় হকারদের সঙ্গে সিটি করপোরেশনের কর্মচারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ছাত্রলীগের ওই দুই নেতা আগ্নেয়াস্ত্র উঁচিয়ে ফাঁকা গুলি করে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করেন।
এ ঘটনায় শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মান্নান বাদী হয়ে হত্যাচেষ্টার অভিযোগে মামলা দায়ের করেন।
মামলায় এ দু’জন ছাড়াও অজ্ঞাত ৫০ থেকে ৬০ জনকে আসামি করা হয়। হকার উচ্ছেদের সময় সিটি করপোরেশনের কর্মচারীদের সঙ্গে থাকা সাব্বির ও আশিকের গুলি ছোড়ার ছবি গণমাধ্যমে প্রকাশ পায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর