× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৩ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার

ভারতীয় মুসলিমরা রাম মন্দির ধ্বংস করেন নি

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৬ এপ্রিল ২০১৮, সোমবার, ১:৪৬

ভারতীয় মুসলিমরা অযোধ্যার বিতর্কিত রাম মন্দির ভাঙেন নি। ওই মন্দির ভেঙেছে বিদেশী শক্তি। শতাব্দীর প্রাচীন রাম জন্মভূমি-বাবরি মসজিদ বিরোধ মামলার শুনানি হচ্ছে ভারতের সুপ্রিম কোর্টে আজ। এর আগে রোববার এ কথা বলেছেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রধান মোহন ভগত। তিনি পালঘর জেলায় ডাহানুতে বিরাট হিন্দু সম্মিলনে বক্তব্য রাখছিলেন। এ সময় তিনি স্পষ্ট করে বলেন, রাম মন্দির ভারতের কোনো মুসলিম ধ্বংস করে নি। ভারতীয় কোনো নাগরিক এটা করতে পারে না। তিনি বলেন, অযোধ্যায় রাম মন্দির ধ্বংস করেছে ভারতের বাইরের শক্তি।
এখন ওই মন্দির পুনঃস্থাপন করা তাদের দায়িত্ব বলে উল্লেখ করেন মোহন ভগত। তিনি বলেন, মন্দিরটি প্রকৃতপক্ষে যেখানে ছিল সেখানেই নির্মাণ করা উচিত। এ জন্য আমরা লড়াই করতে প্রস্তুত বলে তিনি মন্তব্য করেন। তিনি আরো বলেন, যদি রাম মন্দির পুনঃনির্মাণ করা না হয় তাহলে আমাদের সংস্কৃতির শিকড় কেটে ফেলা হবে। মোহন ভগত বলেন, এখন আমরা স্বাধীন। যা আমরা ধ্বংস করেছি তা পুনঃনির্মাণ করার অধিকার আছে। কারণ, ওই মন্দির আমাদের পরিচায়ক। এ নিয়ে ভারতের সুপ্রিম কোর্টে শুনানি চলছে। এরই মধ্যে ১৩ টি আপিলের ওপর শুনানি হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর