× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ২৫ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার

চট্টগ্রামে গ্রেপ্তার জঙ্গি দলের ৭ সদস্য দু’দিনের রিমান্ডে

অনলাইন

চট্টগ্রাম প্রতিনিধি: | ১৬ এপ্রিল ২০১৮, সোমবার, ৬:২১

চট্টগ্রামে নতুন জঙ্গি দল দ্বীন ফোর্স এক্সট্রিম ও ইখওয়ানের সাত সদস্যকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদের জন্য দুইদিনের রিমান্ডে দিয়েছেন আদালত।
সোমবার চট্টগ্রাম মহানগর হাকিম আল ইমরান খান তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য তদন্তকারী কর্মকর্তাকে অনুমতি দেন।
চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী এই তথ্য জানান।
তিনি জানান, তদন্তকারী কর্মকর্তা তাদের জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। কিন্তু শুনানি শেষে আদালত দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।
উল্লেখ্য, শুক্রবার (১৩ এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে নগরীর কেতোয়ালি থানার আসকার দিঘীর পাড়ে আনন্দবাগ আবাসিক এলাকা থেকে জঙ্গিদলের এই সাত সদস্যকে গ্রেপ্তার করে র‌্যাব।
এরা হলেন, মো. তামিম (২৯), মো. আজফার (২১), মো. ইমরান (২৭), মো. পলাশ (২৮), মো. রিদওয়ান (২৭), এস এম জাওয়াদ (২৬) এবং মো. মুনতাসির (২৬)। মুনতাসির ছাড়া অন্য প্রত্যেকের বাড়ি কুমিল্লা জেলায়।
তারা অনলাইনভিত্তিক দ্বীন ফোর্স এক্সট্রিম ও ইখওয়ান নামে দুটি গ্রুপে বিভক্ত হয়ে দেশীয় জঙ্গিদের একত্রিত করার কাজ করছিল বলে জানায় র‌্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক মিমতানুর রহমান।
তিনি জানান, গ্রেপ্তার সাতজনের সবাই উচ্চশিক্ষিত। এদের মধ্যে আন্তর্জাতিক সংস্থা রেডক্রসের কর্মীও রয়েছেন। আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) মতাদর্শের সঙ্গে দ্বীন ফোর্স এক্সট্রিম গ্রুপের মতাদর্শের মিল আছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর