× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ ডিসেম্বর ২০১৮, রবিবার

‘প্রিমিয়ার লীগ জেতা অপেক্ষাকৃত কঠিন’

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৭ এপ্রিল ২০১৮, মঙ্গলবার, ৯:১২

ক্যারিয়ারে তিনবার করে স্প্যানিশ লা লিগা ও জার্মান বুন্দেসলিগা শিরোপার স্বাদ নিয়েছেন কোচ পেপ গার্দিওলা। আর প্রথমবারের মতো নিলেন ইংলিশ প্রিমিয়ার লীগ শিরোপার স্বাদ। আর এমন মুহূর্তে ম্যানচেস্টার সিটির এ স্প্যানিয়ার্ড কোচ বলেন, বুন্দেসলিগা লা লিগার চেয়ে প্রিমিয়ার লীগ জেতা কঠিন। ইংলিশ প্রিমিয়ার লীগে নিজেদের সর্বশেষ ম্যাচে প্রতিপক্ষ মাঠে টটেনহ্যামকে ৩-১ গোলে হারায় গার্দিওলার ম্যানচেস্টার সিটি। এতে শিরোপার দোরগোড়ায় পৌঁছে সিটিজেনরা। আর রোববার নিজ মাঠে ওয়েস্ট ব্রমউইচের কাছে ম্যানচেস্টার ইউনাইটেড হেরে গেলে শিরোপা নিশ্চিত হয় ম্যান সিটির। ইংলিশ শীর্ষ লীগে স্প্যানিয়ার্ড কোনো কোচের এটি প্রথম শিরোপা। আর ৯ মৌসুমের ক্যারিয়ারে কোচ গার্দিওলা শিরোপার স্বাদ নিলেন সপ্তমবার।
কোচিং ক্যারিয়ারে নিজের অন্য দুই লীগের সঙ্গে ইংল্যান্ডের তুলনায় গার্দিওলা বলেন, প্রিমিয়ার লীগ জেতা বেশি কঠিন। শরীরী লড়াই, আবহাওয়া, ম্যাচের পরিমাণের দিক থেকে লীগটা কঠিন। আর এখানে এভাবে শিরোপা জিততে পারাটা অবশ্যই বিশেষ কিছু। চলতি ইংলিশ প্রিমিয়ার লীগে আরো ৫ ম্যাচ হাতে রয়েছে ম্যানচেস্টার সিটির। গার্দিওলা বলেন, এটা আমার ক্যারিয়ারের অন্যতম সেরা অর্জন। যদিও ক্যারিয়ারে আমি প্রত্যেক লীগেই শিরোপা জিতেছি আর প্রত্যেক দেশেই প্রথম শিরোপাটা গুরুত্বপূর্ণ। কোচিং ক্যারিয়ারে প্রথমবার গার্দিওলা লীগ শিরোপার স্বাদ নেন ২০০৮-০৯এ বার্সেলোনার দায়িত্বে। এফসি বার্সেলোনার সাবেক মিডফিল্ডার গার্দিওলা বলেন, বার্সেলোনার কোচের দায়িত্ব লীগে প্রথম মৌসুমটা ছিল আমার কাছে স্বপ্নপূরণের। এখানে ম্যানচেস্টার ইউনাইটেডকে ফাইনালে হারিয়ে চ্যাম্পিয়ন্স লীগ শিরোপা জয়টাও ছিল দারুণ ব্যাপার বিশেষ করে সেবার আমরা যেমন খেলেছি। তবে প্রিমিয়ার লীগ শিরোপা জয়ের মুহূর্তটা হবে আমার ক্যারিয়ারের অন্যতম সেরা। টটেনহ্যামের বিপক্ষে মাঠে নামার আগে টানা তিন ম্যাচে হার দেখে ম্যান সিটি। প্রিমিয়ার লীগে ম্যানচেস্টার ডার্বিতে নিজ মাঠে ইউনাইটেডের বিপক্ষে দুই গোলে এগিয়ে শেষে ৩-২ ব্যবধানে হার দেখে তারা। আর ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগে কোয়ার্টার ফাইনালের দুই লেগে লিভারপুলের কাছে যথাক্রমে ৩-০ ও ২-১ গোলে হার দেখে ম্যানচেস্টার সিটি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর