ঢাকা, ২৫ এপ্রিল ২০১৮, বুধবার

ফেনীর দুই বাড়িতে ডাকাতি

ফেনী প্রতিনিধি: | ১৭ এপ্রিল ২০১৮, মঙ্গলবার, ৯:২৮

সোনাগাজীর উপকূলীয় এলাকায় দুই বাড়িত দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। ডাকাতদল ২০ ভরি স্বর্ণালংকার, মূল্যবান জিনিসপত্র সহ প্রায় ১২ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ সময় ডাকাতদের হামলায় নারীসহ পাঁচজন গুরুতর আহত হয়েছেন। রোববার মধ্যরাতে উপজেলার চরচান্দিয়া ইউনিয়নের মধ্যম চরচান্দিয়া ও ওলামাবাজার এলাকায় এ ঘটনা ঘটেছে।
ডাকাতের হামলায় আহত দুলাল হোসেন জানান, রোববার মধ্যরাতে উপজেলার মধ্যম চরচান্দিয়া গ্রামের রুহুল আমিনের নতুন বাড়িতে ৮ থেকে ১০ জনের একদল মুখোশধারী ডাকাত দল ঘরের দরজা ভেঙে ভেতরে প্রবেশ  করে অস্ত্রের মুখে পরিবারের সবাইকে জিম্মি করে। এ সময় ঘরের পাঁচটি আলমিরার তালা ভেঙে ৫ ভরি স্বর্ণালংকার, নগদ এক লাখ টাকা, দু’টি মোবাইল ফোন, মূল্যবান জিনিস সামগ্রী অন্তত ৫ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে।
এদিকে একই রাতে চরচান্দিয়া ইউনিয়নের ওলামাবাজার সংলগ্ন ফকির বাড়ির আবদুল মোমিনের ঘরে মুখোশধারী সশস্ত্র ডাকাত হামলা করে। এ সময় তারা ঘরে ঢুকে পরিবারের সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে তিনটি আলমিরার  তালা ভেঙে ১৫ ভরি স্বর্ণালংকার, নগদ দুই লাখ টাকা এবং দু’টি মোবাইল ফোনসহ অন্তত সাত লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

পটুয়াখালীতে কৃষক সমিতির
বিক্ষোভ
পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীতে কৃষক বাঁচাও, বাংলাদেশ বাঁচাও, ইউনিয়নে ইউনিয়নে সরকারি ক্রয়  কেন্দ্র চাই, ভূমি ও পল্লী বিদ্যুৎ অফিসে অনিয়ম-দুর্নীতি বন্ধ কর প্রভৃতি সেøøাগান দিয়ে লাল পতাকা হাতে বিক্ষোভ মিছিল, পথসভা ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ কৃষক সমিতি জেলা কমিটির কৃষক সদস্যরা।
গতকাল ১৬ই এপ্রিল সোমবার সকাল সাড়ে ১০টায় পৌর প্রাঙ্গন থেকে বাংলাদেশ কৃষক সমিতি জেলা কমিটির সদস্য কৃষরা লাল পতাকা হাতে বিক্ষোভ মিছিল শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ডিসি কোর্ট ভবনের পশ্চিম গেটে এক পথ সভার আয়োজন করে। পথ সভায় বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সভাপতি আবদুুল আজিজ দুয়ারী, সাধারণ সম্পাদক কমরেড মতলেব মোল্লা, বাংলাদেশ ক্ষেত মজুর সমিতির সভাপতি কমরেড সাহাবুদ্দিন আহমেদ, সহ সাধারণ সম্পাদক কাজী মুনিরুজ্জামান কায়ুম, সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক সমির কুমার কর্মকার, বাসদের সমন্বয়কারী এডভোকেট জহিরুল ইসলাম সবুজ প্রমুখ।

তালতলীতে রাখাইনদের জলকেলি উৎসব
তালতলী (বরগুনা) প্রতিনিধি: একঝাঁক রাখাইন তরুণ-তরুণী পরস্পরের দিকে জল ছুড়ে দিয়ে পুণ্যস্নানে নিজেদের পরিশুদ্ধ করে তুলছেন। এ স্নানের উদ্দেশ্য, পুরনো জরাজীর্ণতাকে ত্যাগ আর নতুন বছরকে আমন্ত্রণ। সোমবার বিকালে বরগুনার তালতলী উপজেলার নামিশে পাড়ায় অনুষ্ঠিত হয়েছে রাখাইন সম্প্রদায়ের জলকেলি উৎসব।
এ উৎসবে তালতলী উপজেলার বিভিন্ন পাড়ার তরুণ-তরুণীরা অংশ নেন। এ ছাড়া ছিল তালতলীতে বসবাসরত বেশ কিছু রাখাইন পরিবার। তরুণ-তরুণীরা ড্রাম থেকে পানি নিয়ে পরস্পরের দিকে ছুড়ে মারেন। একবার তরুণেরা ছুড়ে তো আরেকবার তরুণীরা। এভাবে বিরামহীনভাবে চলে জলকেলি উৎসব। পুরনো বছরের পাপ ও কালিমা মোচনের লক্ষ্যেই এ জলকেলি করা হয় বলে জানান আয়োজকেরা।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।