× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ ডিসেম্বর ২০১৮, রবিবার

রোহিঙ্গাসহ সংখ্যালঘু জাতিগোষ্ঠীর অবস্থা দেখতে ট্রাম্পের দূত আসছেন আজ

দেশ বিদেশ

কূটনৈতিক রিপোর্টার | ১৭ এপ্রিল ২০১৮, মঙ্গলবার, ৯:৪৫

ধর্মীয় স্বাধীনতা বিষয়ক মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যাম্বাসেডর অ্যাট লার্জ স্যাম ব্রাউনব্যাক ঢাকা আসছেন আজ। বুধবার থেকে এখানে তার সফরের আনুষ্ঠানিকতা শুরু হবে। পররাষ্ট্র মন্ত্রণালয় ও মার্কিন দূতাবাস তার বাংলাদেশ সফরের তথ্য নিশ্চিত করলে এখনো সূচি চূড়ান্ত করতে কাজ চলছে বলে জানানো হয়েছে। সূত্র মতে, ট্রাম্প প্রশাসনের গুরুত্বপূর্ণ ওই কর্মকর্তার সফর নিয়ে স্টেট ডিপার্টমেন্ট প্রচারিত মিডিয়া নোটে বলা হয়েছে- ১৩ই এপ্রিল থেকে ৭ দিন বাংলাদেশ ও তুরস্ক সফর করবেন তিনি। বর্তমানে তিনি তুরস্ক সফরে রয়েছেন জানিয়ে ঢাকার এক কর্মকর্তা বলেন, তুরস্ক থেকে সরাসরি ঢাকায় পৌঁছাবেন তিনি। মার্কিন মুখপাত্র গত শুক্রবার সফরের বিস্তারিত প্রকাশ করেছেন। মুখপাত্রের ভাষ্য মতে, ‘বাংলাদেশ ও তুরস্কে ধর্মীয় স্বাধীনতা তথা  দেশ দুটির সংখ্যালঘু সমপ্রদায়ের হাল-হকিকত নিয়ে উচ্চ পর্যায়ের সরকারি কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি এবং সংখ্যালঘু সমপ্রদায়ের নেতৃবৃন্দের সঙ্গে স্যাম ব্রাউনব্যাক কথা বলবেন।’ তিনি বাংলাদেশের মুসলিম সমপ্রদায়ের শীর্ষ  নেতাদের সঙ্গেও সামগ্রিক পরিস্থিতি নিয়ে মতবিনিময় করবেন। মিডিয়া নোটে জানানো হয়- ট্রাম্পের দূত কক্সবাজারে  রোহিঙ্গা আশ্রয় শিবিরও ঘুরে দেখবেন।
ওদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির সঙ্গে ট্রাম্পের দূতের সাক্ষাত হবে। তার সম্মানে মন্ত্রণালয় একটি নৈশভোজের আয়োজন করছে। সেখানে বিভিন্ন শ্রেণী-পেশা বিশেষত ধর্মীয় সম্প্রদায়গুলোর প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়ের সুযোগ ঘটবে ট্রাম্প দূতের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর