ঢাকা, ২৬ এপ্রিল ২০১৮, বৃহস্পতিবার

ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খানের পদত্যাগ

অর্থনৈতিক রিপোর্টার | ১৭ এপ্রিল ২০১৮, মঙ্গলবার, ৬:৫১

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের (আইবিবিএল) চেয়ারম্যান আরাস্তু খান পদত্যাগ করেছেন। একই সঙ্গে পদত্যাগ করেছেন ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান সৈয়দ মঞ্জুরুল ইসলাম। দুজনই সরকারের সাবেক সচিব। মঙ্গলবার ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভায় তাদের পদত্যাগপত্র গৃহীত হয়।
অন্যদিকে সভায় নতুন চেয়ারম্যান হিসেবে ব্যাংকটির স্বতন্ত্র পরিচালক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নাজমুল হাসানের নাম প্রস্তাব করা হয়েছে। আরাস্তু খানকে মনোনয়ন করা আরমাডা স্পিনিং মিলের পক্ষে নতুন করে পরিচালক হয়েছেন তিনি।
এর আগে ২০১৭ সালের ৫ই জানুয়ারি ব্যাংকটির মালিকানা ও ব্যবস্থাপনায় বড় পরিবর্তনের সময় নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছিলেন আরাস্তু খান। এরপর ব্যাংকটির বিভিন্ন পর্যায়ে নানা পরিবর্তন আসে। গত সপ্তাহেও ব্যাংকটির শীর্ষ পাঁচ কর্মকর্তাকে পদত্যাগ করতে হয়।
আরাস্তু খান বলেন, কাজের চাপ সামলাতে না পেরে পদত্যাগ করেছি। ব্যাংকের কারণে পরিবারকে সময় দেয়া সম্ভব হচ্ছিল না। কমার্স ব্যাংকের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে ইসলামী ব্যাংকের দায়িত্বে এসেছিলেন আরাস্তু খান। আরমাডা স্পিনিং মিলস নামে একটি প্রতিষ্ঠানের পক্ষে ইসলামী ব্যাংকের পরিচালক হয়েছিলেন তিনি।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।


Ahmed

১৭ এপ্রিল ২০১৮, মঙ্গলবার, ৯:২৬

Banking sector is going to ashes. Islami Bank is the last target to swallow. It is the first Bank in all respects. It is the peoples Bank. Now it is going to be a pocket Bank.

Jashim

১৭ এপ্রিল ২০১৮, মঙ্গলবার, ৮:৩৯

ব্যাংকের শেষে করে দিচ্ছে আর এখন বলছে পরিবারকে সময় দেয়া সম্ভব হচ্ছিল না চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে ইসলামী ব্যাংকের দায়িত্বে এসেছিলেন আরাস্তু খান

Citizen

১৭ এপ্রিল ২০১৮, মঙ্গলবার, ১১:০৭

This govt has been in a planned manner spoiling/destroying anything good in the country.