× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৪ ডিসেম্বর ২০১৮, শুক্রবার

কোটা বাতিল নয়, সংস্কার করতে হবে: অলি

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৭ এপ্রিল ২০১৮, মঙ্গলবার, ৭:১২

মুক্তিযোদ্ধার সন্তানদের মহাসমাবেশের আগেই কোটা পদ্ধতি সংস্কারের দাবি জানিয়েছেন এলডিপি সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম। তিনি বলেছেন, সাধারণ ছাত্রছাত্রীরা সরকারি চাকরিতে কোটা পদ্ধতির সংস্কার চেয়ে আন্দোলন করছিল। তারা কোটার সংস্কার চেয়েছিল বাতিল চায়নি। অন্যদিকে আমরা যারা মুক্তিযোদ্ধা আছি। আমাদের সন্তানদের জন্য, অনগ্রসর জাতিগোষ্ঠির জন্য ও মহিলাদের জন্য কোটা ছিল। হঠাৎ করে কি কারণে সরকার কোটা পদ্ধতি বাতিল করে দিল? কোটা পদ্ধতি বাতিল নয়, সরকারকে বলব- শিক্ষার্থীরা যে সংস্কার চেয়েছিল সেটা বাস্তবায়ন করতে হবে। কোটা বাতিলের বিরুদ্ধে মুক্তিযোদ্ধার সন্তানরা যে মহাসমাবেশের ডাক দিয়েছে তার আগেই আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে সরকারকে বিষয়টির সমাধান বের করতে হবে। আশা করি, কোটা ইস্যুতে স্টেক হোল্ডারদের সঙ্গে বসে কিভাবে সংস্কার করা যায় তার বিষয়ে সরকার পদক্ষেপ নেবে।
আজ বিকালে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি সরকারের প্রতি এ দাবি জানান। কর্নেল (অব.) অলি বলেন, আন্দোলনরত শিক্ষার্থীরা কোটা পদ্ধতির বাতিল চায়নি, চেয়েছিল সংস্কার। তাদের এ আন্দোলন যৌক্তিক। কারণ মেধার বিকাশ না ঘটলে কোন জাতি উন্নতির দিকে এগিয়ে যেতে পারে না।

[কাফি]

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর