× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ জানুয়ারি ২০১৯, সোমবার

মঙ্গলবার মুক্তি পাবেন আনোয়ার ইব্রাহীম

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৩ মে ২০১৮, রবিবার, ৯:৪০

মালয়েশিয়ার কারাবন্দি রাজনৈতিক নেতা আনোয়ার ইব্রাহীমকে আগামী মঙ্গলবার মুক্তি দেয়া হবে। এদিন তার পূর্ণাঙ্গ রাজকীয় ক্ষমা ঘোষণা করা হবে। এমনটিই জানিয়েছেন তার মেয়ে নুরুল ইজ্জাহ। স্থানীয় সংবাদ মাধ্যমকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে আল-জাজিরা।
খবরে বলা হয়, শনিবার নুরুল ইজ্জাহ স্থানীয় সংবাদ মাধ্যমকে জানান, তার পিতার মুক্তি প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী মঙ্গলবার তার রাজকীয় ক্ষমা ঘোষণা করা হবে। একই সঙ্গে তিনি বন্দিদশা থেকে মুক্তি পাবেন। এর আগে শুক্রবার মালয়েশিয়ার নবনির্বাচিত প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ ঘোষণা দিয়েছিলেন, আনোয়ার ইব্রাহীমকে ক্ষমা করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন রাজা আগং।
তবে আনোয়ারের মুক্তির দিনক্ষণ নিয়ে সুনির্দিষ্ট কোনো বক্তব্য দেননি মাহাথির। বলেছিলেন, দ্রুতই তার মুক্তি প্রক্রিয়া শুরু হবে।
উল্লেখ্য, ২০১৫ সালে সমকামিতার অভিযোগে ৭০ বছর বয়সী আনোয়ারকে জেলে পাঠান সদ্য বিদায়ী প্রধানমন্ত্রী নাজিব রাজ্জাক। তবে এই অভিযোগ প্রত্যাখান করেছেন আনোয়ার। তার দাবি, সমকামিতার অভিযোগ পুরোপুরিভাবে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। তার রাজনৈতিক ক্যারিয়ার ধ্বংস করার জন্যই এই অভিযোগ তোলা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর