ঢাকা, ২৫ মে ২০১৮, শুক্রবার

যানজট নিরসনে চট্টগ্রাম থেকে গাড়ী চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত

চট্টগ্রাম প্রতিনিধি | ১৩ মে ২০১৮, রোববার, ৬:৩৫

দেশের অর্থনীতির লাইফ লাইন খ্যাত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলমান ভয়াবহ যানজট নিরসনে চট্টগ্রাম থেকে যাত্রী ও পণ্যবাহী সকল পরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম আন্তঃজেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।
 
আজ রোববার দুপুরে গণমাধ্যমকে এ সিদ্ধান্তের কথা জানান পরিবহণ মালিক শ্রমিক নেতারা। সিদ্ধান্ত অনুযায়ী সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রাম থেকে সারাদেশের কোথাও কোন পরিবহণ ছেড়ে যাবে না।
 
আন্তঃজেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ (চট্টগ্রাম) এর সদস্য সচিব মৃণাল চৌধুরী জানান, গত বৃহস্পতিবার থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রাজধানী ঢাকা ও চট্টগ্রামমুখী শতশত যাত্রীবাহী বাস, মালবাহী কাভার্ডভ্যান, লরি ও ট্রাক যানজটে আটকা পড়েছে। গত চারদিনে যানজট ১০০ কিলোমিটার ছাড়িয়ে গেছে।

এসব গাড়ির চালক ও সহযোগীরা খাবার কিনে খাবে সে উপায়ও নেই। নিরাপত্তার প্রশ্নও জড়িত। তাই এ যানজট নিরসনের লক্ষ্যে সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এবং পরদিন মঙ্গলবার থেকে বিভিন্ন সময়ে গাড়ী চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
জোরারগঞ্জ হাইওয়ে পুলিশের ইনচার্জ সোহেল সরকার বলেন, হাইওয়ে, থানা ও ট্রাফিক পুলিশ যানজট নিরসনে প্রাণপন চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু কিছু অসাধু চালকদের কারণে যানজট আরো বেড়ে যাচ্ছে। তারপরও আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।