× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৫ অক্টোবর ২০১৮, সোমবার

যৌথ টহলে অনুপস্থিত মিয়ানমার

অনলাইন

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি | ১৩ মে ২০১৮, রবিবার, ৬:৪১

পূর্ব চুক্তি অনুযায়ী বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের নো ম্যান্স ল্যান্ডে কয়েক মাস যাবত যৌথ টহল দিয়ে আসলেও আজ রোববার সকালে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে টহলে অনুপস্থিত মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)। তবে বাংলাদেশের পক্ষে বর্ডার গার্ডের ১১ বিজিবির নিয়ন্ত্রিত আশারতলী বিওপির সুবেদার ওয়ারিশ এর নেতৃত্বে বিজিবি সদস্যরা যথারীতি সীমান্তে টহল দিয়েছেন।
 
জানা যায়, পূর্ব চুক্তি থাকলেও সাম্প্রতিক সময়ে সীমান্ত পরিস্থিতির কারণে গত ২৭শে মার্চ থেকে বাংলাদেশ-মায়ানমার সীমান্তে দুই দেশের সীমান্ত রক্ষি যৌথভাবে টহল দিয়ে আসছে। এরই অংশ হিসেবে রোববার নাইক্ষ্যংছড়িস্থ ১১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন ও মিয়ানমারের ছালিদং ক্যাম্পের সদস্যদের নিয়ে নো ম্যান্স ল্যান্ডে যৌথ টহলের কথা থাকলেও মিয়ানমারের পক্ষে কেউ আসেনি।

এ বিষয়ে ৩১ বিজিবির পক্ষ থেকে বলা হয়, সীমান্ত পরিস্থিতি পূর্বের তুলনায় অনেক স্বাভাবিক। তবে তাদের টহলে না আসার কারণ জানা যায়নি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর