× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২২ অক্টোবর ২০১৮, সোমবার

নাজিব রাজাকের বিরুদ্ধে দুর্নীতি বিরোধী রিপোর্ট দাখিল

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৪ মে ২০১৮, সোমবার, ১:১৫

মালয়েশিয়ায় সদ্য ক্ষমতা হারানো প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বিরুদ্ধে রিপোর্ট দাখিল করেছে মালয়েশিয়ান দুর্নীতি বিরোধী কমিশনের (এমএসিসি) সাবেক একজন কর্মকর্তা। সোমবার ওই অভিযোগ দাখিল করেন এমএসিসির তদন্ত ও গোয়েন্দা বিষয়ক সাবেকা পরিচালক আবদুল রাজাক ইদ্রিস। এক্ষেত্রে তিনি দুটি অভিযোগ এনেছেন। প্রথম অভিযোগে বলা হয়েছে, মনোবাসনা পূরণের জন্য নিজের পদ ব্যবহার করেছেন নাজিব। দ্বিতীয় অভিযোগে বলা হয়েছে, নাজিব রাজাক এমন সব সম্পদের মালিক হয়েছেন যা গোপন রাখা হয়েছে। বা তিনি অজ্ঞাত সম্পদের মালিক। আবদুল রাজাক ইদ্রিস তার অভিযোগে বলেছেন, আমি এ সংস্থার কর্মকর্তাদের সঙ্গে বিস্তারিত আলোচনা করবো। যদি আমার আরো একটি রিপোর্ট দেয়ার প্রয়োজন পড়ে তাও দেবো।
সেটা করা হবে দন্ডবিধির ২১৭ ও ২১৮ ধারায়। সেই অভিযোগ করা হবে পুলিশে। বেশ কিছু সরকারি কর্মকর্তাকে শাস্তি দেয়ার হাত থেকে যদি রক্ষা করা হয়েছে। সম্পদ বাজেয়াপ্তকরণ থেকে রক্ষা করা হয়েছে। তিনি অভিযোগে আরো বলেন, এমএসিসি যাতে দ্রুত পদক্ষেপ নিতে পারে সেজন্য আমি আজ (সোমবার) অভিযোগ দাখিল করলাম। এমএসিসি প্রধান কার্যালয়ে তিনি রিপোর্ট পেশ করতে প্রবেশ করার আগে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন। এ সময় সাংবাদিকরা তার কাছে জানতে চান, কেন তিনি এখন এ রিপোর্ট বা অভিযোগ দেয়ার সিদ্ধান্ত নিলেন? জবাবে আবদুল রাজাক দাবি করেন, আগে যদি আমি এই অভিযোগ বা রিপোর্ট পেশ করতাম তাহলে কোনো ব্যবস্থাই নেয়া হতো না।  এ সময় তিনি বলেন, সাবেক একজন বসের অনুরোধে তিনি এই অভিযোগ দাখিল করছেন। তবে ওই সাবেক বস কে তার নাম প্রকাশে অনীহা প্রকাশ করেন তিনি। তবে তিনি বলেন, আমাকে নিয়ে অনেকেই ভয়ে আছেন। কারণ, আমি রিপোর্ট বা অভিযোগ নিয়ে সামনে চলে আসছি। এ জন্য আমি উদ্বিগ্ন। আমার এখন বয়স ৬৯ বছর। যদি আমাকে মেরে ফেলা হয় তাহলে আমি দেশের জন্য মরবো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Shafiqul
১৪ মে ২০১৮, সোমবার, ১:১২

Right

অন্যান্য খবর