× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২২ অক্টোবর ২০১৮, সোমবার

প্রথম অফিস করলেন মাহাথির

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৪ মে ২০১৮, সোমবার, ১:৩২

৯২ বছর বয়সে ক্ষমতায় ফিরে প্রথম অফিস করলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ। আজ সোমবার তিনি নব গঠিত সরকারের শীর্ষ কর্মকর্তাদের নিয়ে বেঠক করেন। তাদের সামনে তার সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য ব্যাখ্যা করেন। আজ সোমবার তিনি মন্ত্রণালয়গুলোর সেক্রেটারি জেনারেলদের নিয়ে বৈঠকে বসেন। এতে সভাপতিত্ব করেন মাহাথির নিজেই। এ খবর দিয়েছে স্টার অনলাইন। এতে বলা হয়, স্থানীয় সময় সকাল ৯টা ১০ মিনিটে তিনি ইয়াইয়াসান পারডানা লিডারশিপ ফাউন্ডেশনে উপস্থিত হন। এ সময়ে তাকে বহন করে প্রোটন পারডানা নামের কালো গাড়ি।তার আগেই সকাল  সাড়ে আটটায় সেখানে পৌঁছেন সরকারের মুখ্য সচিব ড. আলী হামসা।
এ খবর লেখা পর্যন্ত তিনটি মন্ত্রণালয় বন্টন করা হয়েছে। সেগুলো হলো স্বরাষ্ট্র মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয় ও প্রতিরক্ষা মন্ত্রণালয়। স্বরাষ্ট্রমন্ত্রী বানানো হয়েছে পার্টি প্রিভূমি বেরসাতু মালয়েশিয়ার সভাপতি মুহিদ্দিন ইয়াসিনকে। অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন ডিএপি দলের সেক্রেটারি জেনারেল লিম গুয়ান ইং। প্রতিরক্ষা মন্ত্রী করা হয়েছে পার্টি আমানাহ নেগারার প্রেসিডেন্ট মোহামাদ সাবুকে।  এ ছাড়া পিকেআর দলের সভানেত্রী ড. ওয়ান আজিজাহ ওয়ান ইসমাইলের নাম ঘোষণা করা হয়েছে উপ প্রধানমন্ত্রী হিসেবে। একই স্থানে আজ স্থানীয় সময় দুপুরে ব্রুনেইয়ের সুলতান হাসান আল বলকিয়া’র সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে প্রধানমন্ত্রী মাহাথিরের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর