× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২২ অক্টোবর ২০১৮, সোমবার
ইসলামী বিশ্ববিদ্যালয়

প্রজ্ঞাপনের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

অনলাইন

ইবি প্রতিনিধি | ১৪ মে ২০১৮, সোমবার, ৬:৪১

ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কোটা বাতিলের সিদ্ধান্ত প্রজ্ঞাপন আকারে প্রকাশের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে। আজ সোমবার বেলা ১১টা থেকে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে এ কর্মসূচি পালন করে তারা। দুই ঘন্টাব্যাপী ক্লাস বর্জন করে তারা বিক্ষোভ মিছিল, মানববন্ধন এবং অবস্থান কর্মসূচী পালন করে।

প্রত্যক্ষদর্শী সূত্রে, সকাল ১০টার দিকে আন্দোলনকারীরা ক্যাম্পাসের ডায়না চত্ত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি বিভিন্ন অনুষদ ও সড়ক সমূহ প্রদক্ষিণ করে মৃত্যুঞ্জয়ী মুজিবের সামনে এসে বিক্ষোভ সমাবেশে যোগ দেয়। এতে বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। পরে তারা মেইন গেট পেরিয়ে খুলনা-কুষ্টিয়া মহাসড়কের পাশে মানববন্ধন করে। এসময় তারা কোটা সংস্কার ও প্রজ্ঞাপন জারির দাবিতে স্লোগান দিতে থাকে।

মানববন্ধন শেষে আন্দোলনকারীরা রমজানের মধ্যেও আন্দোলন চালিয়ে যাবে বলে জানিয়েছেন। সেই সাথে প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত কেন্দ্রের সকল কর্মসূচি পালনের ঘোষণা দিয়ে কর্মসূচি শেষ করে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর