× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২২ অক্টোবর ২০১৮, সোমবার
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা

খালেদার জামিন প্রশ্নে রায় বুধবার

অনলাইন

অনলাইন ডেস্ক | ১৫ মে ২০১৮, মঙ্গলবার, ১০:৩৯

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন বিষয়ে রায় আগামীকাল দেয়া হবে। আজ মঙ্গলবার দুপুরে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের শুনানি শেষে রায়ের জন্য এ দিন ধার্য করেন। এর আগে আজ সকালে রায় ঘোষণার কথা ছিলো। সকাল ৯টার পর এজলাস শুরু হলে অ্যাটর্নি জেনারেল আদালতে বলেন, আমার শুনানি আছে, আমি আবারও শুনানি করতে চাই। তিনি শুনানির জন্য আগামীকাল সময় চান। জবাবে আদালত বলেন, আজ রায় দেয়ার কথা। শুনানি কী করে হবে? তখন মাহবুবে আলম বলেন, শুনানি দরকার। আদালত বলেন, আগামীকাল আমাদের একজন বিচারপতি থাকবেন না।
শুনানি যদি করতেই হয় তাহলে আজকেই করতে হবে। মাহবুবে আলম বলেন, শুনানি করতে প্রস্তুতি লাগবে। আদালত বলেন, ঠিক আছে দুপুর ১২টায় আসেন। তখন শুনানি হবে। দুপুর ১২টায় পুনরায় বেঞ্চে অ্যাটর্নি জেনারেল শুনানি করেন। তবে খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রাখার আর্জি জানিয়ে শুনানি করেন তার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহম্মদ আলী ও জয়নুল আবেদীন। শুনানি শেষ হলে বেঞ্চ রায়ের জন্য কাল দিন ধার্য করেন।
উল্লেখ্য, গত ৮ই ফেব্রুয়ারি এই মামলার রায় দেন আদালত। রায়ে খালেদা জিয়াকে  থেকে পাঁচ বছরের কারাদ- দেয়া হয়। রায় ঘোষণার পর থেকে তিনি কারাগারে আছেন।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন প্রশ্নে বুধবার (১৬ মে) রায় ঘোষণা করা হবে। রাষ্ট্রপক্ষের অ্যাটর্নি জেনারেলের শুনানি শেষে এ দিন ধার্য করা হয়।
 
 [এফএম]

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
জিয়াউল্লাহ তাহের সাঈ
১৪ মে ২০১৮, সোমবার, ১০:৫২

বিচারের নামে অবিচার প্রকাশ পাচ্ছে

অন্যান্য খবর