ঢাকা, ২৫ মে ২০১৮, শুক্রবার

হাবিপ্রবিতে যৌন নির্যাতনকারী শিক্ষকদের শাস্তির দাবিতে শিক্ষক ফোরামের মানববন্ধন

স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে | ১৫ মে ২০১৮, মঙ্গলবার, ১:৩৭

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)তে যৌন নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।
বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক ফোরামের ব্যানারে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক ও প্রগতিশীল শিক্ষক ফোরামের সহ-সভাপতি প্রফেসর হারুন-উর রশিদ, সংগঠনটির আরেক সহ-সভাপতি প্রফেসর ড. এটিএম শফিকুল ইসলাম, সাবেক রেজিষ্ট্রার ও সংগঠনটি সাধারন সম্পাদক প্রফেসর ড. বলরাম রায়সহ প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় শিক্ষকরা বলেন, একের পর এক শিক্ষার্থীর যৌন হয়রানীর মত বর্বরচিত ঘটনা ঘটছে বিশ্ববিদ্যালয়ে। কিন্তু অজনা কারণে এসব অভিযোগে অভিযুক্ত শিক্ষকদের আড়াল করছেন প্রশাসন এবং তাদের বিরুদ্ধে উপযুক্ত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না। যার ফলে একের পর এক ঘটনার অবতারনা ঘটছে, যাতে করে শিক্ষকদের ভাবমুর্তি ক্ষুন্ন হচ্ছে। প্রয়োজনীয় তদন্ত সাপেক্ষে অতিদ্রুত জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ না করা হলে শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে বৃহত্তর আন্দোলনে যাবার হুশিয়ারিও দিয়েছেন শিক্ষকরা।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।