× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২২ অক্টোবর ২০১৮, সোমবার

যশোরে ভুয়া র‌্যাব আটক

অনলাইন

স্টাফ রিপোর্টার, যশোর থেকে | ১৫ মে ২০১৮, মঙ্গলবার, ৮:০৬

যশোর র‌্যাব -৬ এর কমান্ডার মেজর মোঃ জিয়াউর রহমানের নেতৃত্বে একটি আভিযানিক দল মিঠুন গাজী (২২) নামে এক ভুয়া র‌্যাব সদস্যকে আটক করেছে। এসময় র‌্যাব সদস্যরা তার মোবাইল ফোন থেকে র‌্যাবের পোশাক পরিহিত সদস্যদের বেশ কিছু ছবি উদ্ধার করে। এসব ছবিতে মিঠুন গাজীকে র‌্যাবের পোশাক পরিহিত অবস্থায় দেখা যায়। মিঠুন গাজী এসব ছবি ব্যবহার করে নিজেকে র‌্যাব সদস্য পরিচয় দিয়ে মানুষকে ভয় দেখিয়ে অবৈধ সব সুবিধা গ্রহণ করতো। আটক মিঠুন যশোর সদর উপজেলার দোগাছিয়া গ্রামের নাসির গাজীর ছেলে।
র‌্যাব-৬ যশোর ক্যাম্পের কমান্ডার মেজর জিয়াউর রহমান জানান, গত রাতে গোপন সংবাদের ভিত্তিতে তিনি জানতে পারেন র‌্যাব পরিচয়ে একজন ব্যক্তি যশোর বিমান বন্দর সড়কের বাইপাসে জনগণকে প্রতারণার চেষ্টা করছে। খবর পেয়ে তাৎক্ষনিক র‌্যাবের একটি টহলদল ঘটনাস্থলে অভিযান চালালে অভিযুক্ত মিঠুন গাজী পালানোর চেষ্টা করে। পরে র‌্যাব সদস্যরা ধাওয়া করে তাকে আটক করে।
পরে তার পকেটে থাকা মোবাইল ফোনটি জব্দ করে তার মধ্যে মিঠুন গাজীর র‌্যাবের পোশাক পরিহিত বেশ কিছু ছবি উদ্ধার করে। পরে অনুসন্ধানে র‌্যাব উদ্ধার করে বিভিন্ন সময় তাদের অভিযানের ছবি বিভিন্ন মিডিয়া বা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের পর উক্ত ছবি এডিটিং করে সে র‌্যাব সদস্যের ছবির ওপর নিজের মাথার ছবি যুক্ত করে তার মোবাইলে সংরক্ষণ করে। পরে সময় সুযোগ মতো এসব ছবি সাধারণ জনগণকে দেখিয়ে তাদেরকে ব্ল্যাক মেইল করে বাড়তি সুবিধা আদায় করতো। র‌্যাবের জিজ্ঞাসাবাদে ধৃত মিঠুন গাজী এসব তথ্য স্বীকার করেছে বলে র‌্যাব কমান্ডার জানান। তিনি বলেন, এরমক একাধিক চক্র ভুয়া র‌্যাব পরিচয় দিয়ে জনগণের সাথে প্রতারণা করছে। তিনি এসব বিষয়ে জনগণকে সতর্ক থাকার পরামর্শ দেন। আটক ভুয়া র‌্যাব সদস্য মিঠুন গাজীকে একটি প্রতারণার মামলা দিয়ে যশোর কোতোয়ালী থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছিল বলে র‌্যাব কমান্ডার জানান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর