ঢাকা, ২৭ মে ২০১৮, রোববার

বগুড়ায় পৌরসভায় আওয়ামী লীগ ইউপিতে বিএনপি নির্বাচিত

বগুড়া প্রতিনিধি | ১৫ মে ২০১৮, মঙ্গলবার, ৮:৩৬

সারা দেশে বিভিন্ন স্থানের সাথে বগুড়ার একটি পৌরসভা এবং একটি ইউপিতে উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে তালোড়া পৌরসভায় আওয়ামী রীগ প্রার্থী আমিরুল ইসলাম বকুল (নৌকা) বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। অপরদিকে ধুনটে ভান্ডারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী অতিকুল করিম আপেল (ধানের শীষ) বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।
বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার তালোড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আ’লীগ মনোনীত আমিরুল ইসলাম বকুল ( নৌকা ) ভোট ৪ হাজার ৯০৬ পেয়েছেন। নিকটতম হয়েছেন বিএনপি মনোনীত বর্তমান মেয়র আব্দুল জলিল খন্দকার (ধানের শীষ)। তিনি পেয়েছেন ৩ হাজার ৬৩৩ ভোট। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী সাবেক তালোড়া ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম (জগ) পেয়েছেন ৩ হাজার ৫৫ ভোট। এ ছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৮জন ও সংরক্ষিত কাউন্সিলর ৩জন নির্বাচিত হয়েছেন। নির্বাচনে মোট ভোটার ছিল ১৪ হাজার ৬৫৬ জন। এর মধ্যে ভোট পড়েছে শতকরা প্রায় ৭৫ ভাগ। এর আগে ১নং ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বর্তমান কাউন্সিলর বিএনপি নেতা মোশারফ হোসেন মুন্সি সেলিম।
মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া একটানা ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। এরপর ভোট গণনা শেষে রাতে ফলাফল ঘোষনা করেন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ও বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা দেওয়ান মোঃ সারওয়ার জাহান।
উল্লেখ্য, ২০১৩ সালের ৮মে অনুষ্ঠিত প্রথম নির্বাচনে মেয়র পদে কারাবন্দি অবস্থায় বিএনপি প্রার্থী আব্দুল জলিল তালা প্রতীকে ৪ হাজার ৫৮৮ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছিলেন। নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন আওয়ামীলীগ প্রার্থী আমিরুল ইসলাম বকুল আনারস প্রতীকে ৩ হাজার ৩৭৩ ভোট। এছাড়া দোয়াত কলম প্রতীকে কারাবন্দি অবস্থায় স্বতন্ত্র প্রার্থী মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম ৩ হাজার ৫৪ ভোট পেয়েছিলেন।
এদিকে বগুড়ার ধুনটে ভান্ডারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী অতিকুল করিম আপেল (ধানের শীষ) ৩ হাজার ৬৫৫ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির বিদ্রোহী প্রার্থী বেলাল হোসেন বাবু (মোটরসাইকেল) ৩ হাজার ২৯৯ ভোট পেয়েছেন। অপরদিকে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী গোলাম সরওয়ার (নৌকা) পেয়েছেন ১ হাজার ১৬৬ ভোট। মঙ্গলবার সন্ধায় ধুনট উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার শফিকুর রহমান আকন্দ এতথ্য নিশ্চিত করে জানান, গত ১৮ মার্চ ভান্ডারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলাল হোসেন শ্যামল তালুকদার মৃত্যু বরণ করেন। একারনে গত ২১ মার্চ ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পদ শূন্য ঘোষনা করে উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষনা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী ওই ইউনিয়নে আওয়ামী লীগ ও বিএনপিসহ মোট ৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরোতিহীনভাবে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন সম্পন্ন হয়। সন্ধ্যায় উপজেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে ফলাফল ঘোষনা করা হয়েছে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।