× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার

সৌদি আরবে রোজা শুরু বৃহস্পতিবার

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৬ মে ২০১৮, বুধবার, ৯:৫০

সৌদি আরবে পবিত্র রমজান শুরু হচ্ছে বৃহস্পতিবার। চাঁদ দেখা কমিটি পবিত্র রমজানের চাঁদ দেখতে না পেয়ে এ সিদ্ধান্ত নিয়েছেন। সৌদি আরবের চাঁদ পর্যবেক্ষণকারীরা বলেছেন, তারা মঙ্গলবার কোথাও পবিত্র রমজানের চাঁদ দেখতে পান নি। এর অর্থ হলো সেখানে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে পবিত্র রমজান মাস। অর্থাৎ বুধবার রাতে সৌদি আরবের মুসলিমরা সেহরি খেয়ে পবিত্র রোজা রাখা শুরু করবেন। সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশনের খবর অনুযায়ী, খারাপ আবহাওয়ার কারণে পবিত্র রমজানের চাঁদ দেখা কঠিন হয়ে পড়ে। তাই সৌদি আরব ও ইন্দোনেশিয়ার মতো অনেক মুসলিম দেশে বুধবার রোজা পালিত হবে না। উল্লেখ্য, বিশ্বের মুসলিমরা পবিত্র রমজানের চাঁদ দেখে রোজা রাখা শুরু করেন।
এ সময় সারা দিনে তারা সমস্ত রকম খাদ্য, পানীয়, ধুমপান ও নানা রকম পাপাচার থেকে বিরত থাকেন। এর মধ্য দিয়ে তারা মহান আল্লাহর সান্নিধ্য লাভ করেন। উল্লেখ্য, এ বছর উত্তর গোলার্ধে পবিত্র রমজান পালিত হচ্ছে গ্রীষ্মকালে। এ সময় দিনের দৈর্ঘ্য অনেক লম্বা থাকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Israt Jahan
১৬ মে ২০১৮, বুধবার, ৪:৪১

ajke ki romjan er chaad dekha jabe

অন্যান্য খবর