× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮, বুধবার

পঞ্চায়েত নির্বাচনের সহিংসতা নিয়ে কঠোর সমালোচনা মোদীর

ভারত

কলকাতা প্রতিনিধি | ১৬ মে ২০১৮, বুধবার, ১১:২৭

পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনের সহিংসতা নিয়ে কঠোর সমালোচনা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গতকাল মঙ্গলবার মোদী বলেছেন, পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নির্বাচনে গণতন্ত্র নিহত হয়েছে।  
গত সোমবার রাজ্যে পঞ্চায়েত নির্বাচনে ব্যাপক সহিংসতা এবং মঙ্গলবার পর্যন্ত ২১ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। প্রধানমন্ত্রীর নির্দেশে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণায়ে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে পশ্চিমবঙ্গ সরকারের কাছে।  তবে মঙ্গলবার মোদী বলেছেন, অনেক নির্দোষ ব্যক্তির মৃত্যু হয়েছে। শুধু বিজেপি নয়, তৃণমূল কংগ্রেস ছাড়া সব রাজনৈতিক দলকেই এর শিকার হতে হয়েছে। নিহত হয়েছে গণতন্ত্র। মোদী আরও বলেছেন, মনোনয়ন থেকে ভোটগ্রহণ, সব ক্ষেত্রে অশান্তি হয়েছে। এখন রাজনৈতিক দল, নাগরিক সমাজ, বিচারব্যবস্থা কাউকে না কাউকে সক্রিয় ভূমিকা নিতে হবে। প্রধানমন্ত্রীর এই মন্তব্যের জবাবে তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, প্রধানমন্ত্রী আগে নিজের দলকে নিয়ন্ত্রণ করুন। বাংলায় সবচেয়ে বেশি মারা গিয়েছেন তৃণমূল কর্মীরাই। কর্নাটকে জিততে না পেরে হতাশ হয়ে প্রধানমন্ত্রী এখন বিরোধীদের আক্রমণ করতে চাইছেন। এদিকে রাজ্যে নির্বাচনের দিন গোলমালের জেরে বুধবার মোট ৯টি জেলার ৫৭৩টি বুথে পুনরায় নির্বাচনের ব্যবস্থা করা হয়েছে। তবে নির্বাচনে সহিংসতার বলি হয়েছেন কতজন সে ব্যাপারে স্পষ্ট করে কিছু জানাতে চান নি নির্বাচন কমিশন  শুধু বলেছেন ৬ জন মারা গিয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর