× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার

জেল থেকে মুক্তি পেলেন আনোয়ার ইব্রাহিম

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৬ মে ২০১৮, বুধবার, ১১:৫১

জেল থেকে মুক্তি পেয়েছেন মালয়েশিয়ায় সংস্কারপন্থি সাবেক উপ প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। রাজকীয় সাধারণ ক্ষমা অনুমোদনের পর আজ বুধবার তিনি মুক্তি পান। মুক্তি পেয়েই তিনি ছুটে যান ইস্তানা নেগারা রাজপ্রাসাদে। সেখানে সাক্ষাত করেন রাজা ইয়াং ডি-পারতুয়ান আগোং সুলতান মুহাম্মদ (পঞ্চম)-এর সঙ্গে। ছেরাস রিহ্যাবিলিটেশন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন আনোয়ার। স্থানীয় সময় সকাল সাড়ে এগারটায় মুক্তি পান তিনি। এরপরই ছুটে যান রাজপ্রাসাদের উদ্দেশে। এ সময় তার সঙ্গে ছিলেন তার স্ত্রী ও মালয়েশিয়ার বর্তমান উপপ্রধানমন্ত্রী আজিজা।
স্থানীয় সময় দুপুরে তিনি রাজপ্রাসাদে উপস্থিত হন। সেখানে তাকে প্রথম যিনি অভিনন্দন জানান তিনি হলেন প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ। এর আগে রাজপ্রাসাদের ১ নম্বর গেট দিয়ে ভিতরে প্রবেশ করেন আনোয়ার। কিন্তু সেখানে উপস্থিত থাকতে দেয়া হয় নি সাংবাদিকদের। তাদেরকে পাঠানো হয়েছিল ২ নম্বর গেটে। মাহাথির নেতৃত্বাধীন আনোয়ার ইব্রাহিমের জোট মালয়েশিয়ায় জাতীয় নির্বাচনে ঐতিহাসিক বিজয় অর্জনের পর তার মুক্তির পথ খুলে যায়। এ খবর দিয়েছে মালয়েশিয়ার স্টার অনলাইন। ৭০ বছর বয়সী আনোয়ার ইব্রাহিমকে সমকামিতার অভিযোগে জেল দেয়া হয় ২০১৫ সালে। তবে তার দাবি, তার রাজনৈতিক ক্যারিয়ারকে ধ্বংস করার জন্য তাকে শাস্তি দেয়া হয়েছে। তার সাজার মেয়াদ শেষ হওয়ার কথা ছিল ৮ই জুন। কিন্তু ড. মাহাথির মোহাম্মদের নেতৃত্বে ৯ই মে অনুষ্ঠিত পার্লামেন্ট নির্বাচনে ঐতিহাসিক বিজয় পায় তাদের জোট। এতে তার মুক্তি ত্বরান্বিত হয়। তিনি চিকিৎসা নিচ্ছিলেন ছেরাস রিহ্যাবিলিটেশন সেন্টারে। আজ মুক্তি পাওয়ার পর সেখান থেকে তিনি সাংবাদিকদের হাত নেড়ে শুভেচ্ছা জানান। দলের মুখপাত্র ফাহমি ফাজিল বলেছেন, রাজার সাধারণ ক্ষমার অধীনে মুক্তি পেয়েছেন আনোয়ার ইব্রাহিম। বর্তমান প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ তার হাতে ক্ষমতা হস্তান্তর করলেই তিনি হবেন মালয়েশিয়ার পরবর্তী প্রধানমন্ত্রী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর