× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার
খুলনার ভোট প্রসঙ্গে জাতিসংঘ

অবাধ ও বিশ্বাসযোগ্য নির্বাচনের তাগিদ

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৬ মে ২০১৮, বুধবার, ১২:০৩

খুলনা সিটি নির্বাচন প্রসঙ্গে জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র ফারহান হক বলেছেন, বাংলাদেশে অবাধ ও বিশ্বাসযোগ্য নির্বাচনের জন্য আমরা বারবার তাগিদ দিয়ে আসছি। আমাদের এ আহ্বান অব্যাহত থাকবে।
আজ মঙ্গলবার জাতিসংঘের নিয়মিত ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ আহ্বান পুনর্ব্যক্ত করেন।
ব্রিফিংয়ে অংশ নিয়ে বাংলাদেশি সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী জানতে চান- আপনি বারবার এ পোডিয়াম থেকে বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের কথা বলে আসছেন। জাতিসংঘ মহাসচিবও চান একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন। কিন্তু  এ চাওয়াটা কিভাবে বাস্তবায়ন হবে? কেননা,  বাংলাদেশে সদ্য সমাপ্ত   খুলনার মেয়র নির্বাচনে ব্যাপক অনিয়ম ও কারচুপির অভিযোগ পাওয়া গেছে। শাসকদল আওয়ামী লীগ ব্যাপক শক্তি প্রদর্শন করেছে। জালভোট, ব্যালট ছিনতাই, ভোটদানে বাধা প্রদান এবং বিরোধী প্রার্থী বিএনপির এজেন্টদের বের করে দেওয়ার ঘটনা ঘটেছে। এ বিষয় গুলোতে আপনার পর্যবেক্ষণ কি? জবাবে মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের ডেপুটি মুখপাত্র ফারহান হক বলেন, আপনি যে প্রসঙ্গটি উত্থাপন করলেন সে বিষয়ে আমি বলতে চাই- আমরা বারবারই সকল দল ও কর্তৃপক্ষকে বাংলাদেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয়তার উপর তাগিদ দিয়ে আসছি। এবং আমাদের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর