× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জানুয়ারি ২০১৯, বুধবার

পবিত্র রমজান শুরু কাল

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১৭ মে ২০১৮, বৃহস্পতিবার, ৯:৪৪

বুধবার দেশের কোথাও পবিত্র রমজান মাসের চাঁদ দেখা যায়নি। তাই আগামীকাল শুক্রবার থেকে শুরু হবে সিয়াম সাধনার মাস রমজান। আজ রাত থেকে শুরু হবে তারাবিহ ও সেহরি। মধ্যপ্রাচ্যের আকাশে চাঁদ দেখা যাওয়ায় আজ থেকেই আরব দেশগুলোতে রমজান শুরু হয়েছে। বুধবার সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশনে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠকের পর বাংলাদেশে শুক্রবার থেকে রমজান মাস গণনা শুরুর সিদ্ধান্ত জানানো হয়। ধর্মমন্ত্রী মতিউর রহমান জাতীয় চাঁদ  দেখা কমিটির সভায় সভাপতিত্ব করবেন। তিনি বলেন, বুধবার বাংলাদেশের কোথাও চাঁদ দেখার খবর আসেনি। তাই বৃহস্প?তিবার ১৪৩৯ হিজরি সনের শাবান মাসের ৩০ দিন পূর্ণ হবে।
রমজান মাস গণনা শুরু হবে শুক্রবার থেকে। সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্য নিয়ে এ সিদ্ধান্ত হয়েছে।
সভায় ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন, ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর