× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জানুয়ারি ২০১৯, বুধবার

ম্যান্ডেলা কাপের শিরোপা জিতলো বার্সা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৭ মে ২০১৮, বৃহস্পতিবার, ১২:৪১

দক্ষিণ আফ্রিকায় ম্যান্ডেলা সেন্টেনারি কাপের শিরোপা জিতলো এফসি বার্সেলোন। এ ম্যাচে দক্ষিণ আফ্রিকার চ্যাম্পিয়ন ক্লাব মামেলোদিকে ৩-১ গোল হারায় স্প্যানিশ চ্যাম্পিয়নরা। দেশটির প্রয়াত প্রেসিডেন্ট নেলসন ম্যান্ডেলার শততম জন্মবার্ষিকী উপলক্ষে এ ম্যাচের আয়োজন করা হয়। এদিন কাতালানদের হয়ে একটি করে গোল করেন উসমান দেম্বেলে, লুইস সুয়ারেজ ও আন্দ্রে গোমেজ।  ম্যান্ডেলা আফ্রিকার প্রথম কৃঞ্চাঙ্গ প্রেসিডেন্ট। তিনি ২০১৩’র ডিসেম্বরে ৯৫ বছর বয়সে পরলোক গমন করেন। এদিন জোহানেসবার্গের এফএনবি স্টেডিয়ামে ম্যাচের ফরাসি ফরোয়ার্ড উসমান দেম্বেলের গোলে এগিয়ে যায় বার্সেলোনা। ১৯তম মিনিটে দলের ব্যবধান দ্বিগুণ করেন উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ। পরে ৬৬তম মিনিটে বার্সার হয়ে শেষ গোলটি করেন পর্তুগিজ ফরোয়ার্ড মারিও গোমেজ।
এদিন ম্যাচের ৭৭তম মিনিটে বদলি হিসেবে মাঠে নামেন দলের সেরা তারকা লিওনেল মেসি। এবারের লা লিগায় শেষ ম্যাচে আগামী রোববার রিয়াল সোসিয়েদাদের মুখোমুখি হবে বার্সেলোনা। এক মাস আগে চলতি আসরের শিরোপা ঘরে তুলে কাতালানরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর